shono
Advertisement

অস্ত্র আইনে দায়ের মামলা, বিপাকে বীরভূমের বিজেপি প্রার্থী IPS দেবাশিস ধর

Published By: Sucheta SenguptaPosted: 11:49 PM Apr 19, 2024Updated: 11:55 PM Apr 19, 2024

নন্দন দত্ত, বীরভূম: ভোটের (Lok Sabha Electoon 2024) আগে বিপাকে বীরভূমের বিজেপি প্রার্থী আইপিএস দেবাশিস ধর। তাঁর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করল জেলা পুলিশ। বুধবার রামনবমীর মিছিলে পা মিলিয়েছিলেন বিজেপি প্রার্থী-সহ জেলার গেরুয়া শিবিরের শীর্ষ নেতারা। অভিযোগ, তাঁদের সকলের হাতে ছিল অস্ত্র। তাই অস্ত্র আইনে মামলা দায়ের করল জেলা পুলিশ। শুক্রবার রামপুরহাট থানার এএসআইয়ের অভিযোগের ভিত্তিতে এই মামলা দায়ের হয়েছে মোট ১২ জনের বিরুদ্ধে। যার মধ্যে রয়েছেন সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি ধ্রুব সাহাও। যদিও তাঁরা অস্ত্র হাতে নিয়ে মিছিলের অভিযোগ অস্বীকার করেছেন।

Advertisement

বুধবার ছিল রামনবমী (Ram Navami)। ভোটের মুখে এই দিন মিছিল, শোভাযাত্রা ঘিরে যাতে অশান্তি না হয়, তার জন্য পুলিশের তরফে বাড়তি সতর্কতা ছিল গোটা রাজ্যজুড়ে। বীরভূম (Birbhum) জেলা পুলিশের তরফে আগেই সতর্ক করা হয়েছিল, মিছিলে কারও হাতে অস্ত্র দেখলেই মামলা দায়ের করা হবে। এদিন রামপুরহাটের পাঁচমাথার মোড় থেকে শুরু হওয়া শোভাযাত্রায় শামিল হয়েছিলেন বীরভূমের বিজেপি প্রার্থী দেবাশিস ধর, জেলা সাংগঠনিক সভাপতি ধ্রুব সাহা-সহ অন্যান্য নেতারা। অভিযোগ, মিছিলে তাঁরা অস্ত্র নিয়ে হাঁটছিলেন। তাই জেলা পুলিশের পূর্বঘোষণা অনুযায়ী, শুক্রবার তাঁদের বিরুদ্ধে অস্ত্র আইনে (Arms Act) মামলা দায়ের করা হয়েছে।

[আরও পড়ুন: কল্যাণ প্রকল্প মুছেছে বিড়ি শ্রমিকদের দুঃখের দিনলিপি]

এনিয়ে বিজেপি প্রার্থী (BJP Candidate) দেবাশিস ধরের সাফাই, ''আমাদের হাতে প্রতীকী অস্ত্র ছিল, আসল অস্ত্র নয়। আমি নিজে আইন জানি। তাই আমাকে আইন ভঙ্গকারী হিসেবে অভিযুক্ত করা যাবে না।'' ধ্রুব সাহা অবশ্য অস্ত্র হাতে হাঁটার ব্যাপার স্বীকার করে নিয়েছেন। তাঁর কথায়, ''হিন্দু দেবদেবীদের হাতেও অস্ত্র থাকে। তাই আমরা ওই হাতে অস্ত্র নিয়ে মিছিল করেছি।'' বীরভূমের এসপি (SP) রাজনারায়ণ মুখোপাধ্যায় বলেন, ''জেলাজুড়ে ওইদিন যে যে মিছিলে অস্ত্র দেখা গিয়েছে, সমস্ত থানায় অস্ত্র আইনে মামলা করা হয়েছে।''

[আরও পড়ুন: মে মাসের শুরুতেই মাধ্যমিকের ফলপ্রকাশ, প্রস্তুত উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement