shono
Advertisement

জেলে সন্দেশখালির ‘বাঘ’ শাহজাহান, ১৩ বছর পর দোলে আনন্দে মাতোয়ারা মহিলারা! বলছেন রেখা

ঠিক কী বললেন রেখা?
Posted: 03:59 PM Mar 25, 2024Updated: 03:59 PM Mar 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জেলে বন্দি সন্দেশখালির ‘বাঘ’ শাহজাহান। এদিকে ঘরের মেয়ে রেখা পাত্রকে ভোটে প্রার্থী করেছে বিজেপি। যার জেরে দোলের সকালে অন্য ছবি সন্দেশখালির বিভিন্ন এলাকায়। দেখা গেল দোলে মেতেছেন মহিলারাও। রেখা পাত্রের দাবি, ১৩ বছর পর ওই এলাকার মহিলারা মাতলেন রঙের উৎসবে।

Advertisement

গত কয়েকমাস ধরে সংবাদ শিরোনামে সন্দেশখালি (Sandeshkhali)। এলাকার দাপুটে তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে ইডি হানাকে কেন্দ্র করে জ্বলে উঠেছিল বসিরহাটের সন্দেশখালি। এলাকার মহিলার ক্ষোভে ফেটে পড়েন শাহজাহান ও তাঁর শাগরেদদের বিরুদ্ধে। তাঁদের বিরুদ্ধে ধর্ষণ, জমি লুঠ-সহ একাধিক অভিযোগ করেন এলাকার মহিলারা। সময়ের সঙ্গে সঙ্গে জনরোষ বৃহৎ আকার নেয়। প্রায় ৫৫ দিনের মাথায় শাহজাহান গ্রেপ্তার হতে ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে সন্দেশখালি। আতঙ্ক দূরে সরিয়ে বাড়ি থেকে বের হন মহিলারা। এদিকে এই সন্দেশখালি ইস্যুকেই ভোটের লড়াইয়ে হাতিয়ার করেছে বিজেপি। সন্দেশখালির প্রতিবাদী রেখা পাত্রকে বসিরহাট থেকে টিকিট দিয়েছে গেরুয়া শিবির। যা নিয়ে আড়াআড়িভাবে ভাগ হয়েছে সন্দেশখালির মানুষ। কেউ রেখার প্রার্থী হওয়ায় প্রবল খুশি। একাংশ আবার বিষয়টা ভালভাবে নেননি।

[আরও পড়ুন: ‘দেবের নির্দেশে বিজেপি কর্মী খুন’, মৃতের মায়ের সামনে বিস্ফোরক দাবি হিরণের]

এসবের মাঝেই সোমবার দোলে মেতেছেন সন্দেশখালির মহিলারা। বিজেপি প্রার্থী তথা সন্দেশখালির প্রতিবাদী রেখা পাত্রের দাবি, ১৩ বছর পর রং খেলা দেখলেন তিনি। যদিও রেখাদেবী বর্তমানে সন্দেশখালিতে নেই। উনি ভিডিও কলে এলাকার রঙের উৎসব উদযাপন দেখেছেন। রেখা পাত্র জানান, সন্দেশখালির মহিলারা দীর্ঘ ১৩ বছর আতঙ্কে রাস্তায় বেরিয়ে কখনও রঙের উৎসবে মাততে পারেননি। তবে এবার তাঁদের কাছে দোলটা অন্যরকম। এই আন্দোলন সবাইকে সাহস জুগিয়েছে।

[আরও পড়ুন: দোলে রঙিন সৌমিত্র, বাইকে সঙ্গী নববিবাহিত স্ত্রী, পরনে হলুদ-লাল রংমিলান্তি পোশাক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement