shono
Advertisement

এবার মহিলাদের টপলেস হয়ে সুইমিং পুলে নামায় নেই কোনও বাধা! কোথায় চালু আজব নিয়ম?

'বৈষম্য' রুখতেই এমন নিয়ম, জানাচ্ছে কর্তৃপক্ষ।
Posted: 08:41 PM Mar 10, 2023Updated: 08:41 PM Mar 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুইমিং পুলে নামতে হলে উন্মুক্ত রাখা যাবে ঊর্ধাঙ্গ। এবং এই নিয়ম নারী-পুরুষ নির্বিশেষে সকলের জন্য। এমনই বিচিত্র নিয়ম চালু করল বার্লিন (Berlin)। জার্মানির রাজধানী শহরের সমস্ত পাবলিক সুইমিং পুলেই (Swimming Pool) এই নয়া নিয়ম লাগু হতে চলেছে।

Advertisement

কিন্তু কেন আচমকাই এমন নিয়ম? সম্প্রতি শহরের প্রশাসনের তরফে সুইমিং পুলে স্নানের নয়া নিয়মাবলি হিসেবে জানিয়ে দেওয়া হয়েছে জলে নামতে হলে ঊর্ধ্বাঙ্গ আর আবৃত রাখতে হবে না মহিলাদের। এর পিছনে রয়েছে বৈষম্যের অভিযোগ। এক মহিলা অভিযোগ করেছিলেন যে, তাঁকে দেহের উপরের অংশ অনাবৃত রেখে জলে নামতে দেওয়া হয়নি। তাঁর দাবি, এক্ষেত্রে পুরুষদের মতো সমানাধিকার চাই মহিলাদেরও।

[আরও পড়ুন: ধোনির শেষ আইপিএল স্মরণীয় করে রাখবে সিএসকে, বিশ্বাস প্রাক্তন অজি তারকা হেডেনের]

উল্লেখ্য, এমন অভিযোগ এই প্রথম ওঠেনি। এর আগেও বার্লিনের অনেক মহিলাকেই অভিযোগ জানাতে দেখা গিয়েছে, ঊর্ধাঙ্গ উন্মুক্ত রেখে সুইমিং পুলে নামতে গেলে তাঁদের বাধা তো দেওয়া হয়েছেই। এমনকী সেখান থেকে চলে যেতেও বলা হয়েছে। কোনও কোনও ক্ষেত্রে পরেও তাঁদের সেখানে ঢুকতে দেওয়া হয়নি। এই পরিস্থিতিতে প্রশাসনের তরফে জানানো হয়েছে, নারী-পুরুষ সকলেই জলে নামার সময় ঊর্ধাঙ্গের সমস্ত আবরণ খুলে রাখতে পারবেন। 

[আরও পড়ুন: মা হওয়ার পর একেবারেই বদলে গিয়েছেন রানি, অভিনেত্রীর বিরুদ্ধে অভিযোগ স্বামী আদিত্য চোপড়ার!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার