shono
Advertisement

৪১ হাজারি টি-শার্ট পরে ‘ভারত জোড়ো যাত্রা’য় হাঁটছেন রাহুল! কটাক্ষ বিজেপির

এর আগে ৭০ হাজারি জ্যাকেট পরেও বিতর্কে জড়ান রাহুল।
Posted: 04:00 PM Sep 09, 2022Updated: 04:00 PM Sep 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একবার পোশাকের দাম নিয়ে সরগরম জাতীয় রাজনীতি। ২০১৫-তে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে একটি বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ১১ লাখ টাকার স্যুট পরেন বলে সরব হয় কংগ্রেস। ওই ঘটনাকে কটাক্ষ করে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী কেন্দ্রীয় সরকারকে ‘স্যুট-বুটের সরকার’ বলে একাধিক জনসভা থেকে আক্রমণ করেন। আর এবার সেই রাহুল গান্ধীই (Rahul Gandhi) নাকি ৪১ হাজার টাকা দামের টি-শার্ট পরে ঘুরছেন! এমনটাই অভিযোগ বিজেপির।

Advertisement

বুধবার সন্ধে থেকে শুরু হয়েছে কংগ্রেসের ভারত জোড়ো (Bharat Jodo) যাত্রা। বৃহস্পতিবার থেকেই হাঁটা শুরু করেছেন রাহুল। দেড়শো দিনে সাড়ে ৩ হাজার কিলোমিটারেরও বেশি রাস্তা হাঁটবেন প্রাক্তন কংগ্রেস (Congress) সভাপতি। শুক্রবার সকালে দেখা যায় একটি সাদা আরামদায়ক টি-শার্ট পরে অন্যান্য যাত্রীদের সঙ্গে হাঁটছেন। সেই টি-শার্ট নিয়েই যত কাণ্ড।

[আরও পড়ুন: বাগুইআটি জোড়া খুন: ২ সপ্তাহ লুকিয়েও শেষ রক্ষা হল না, হাওড়া স্টেশন থেকে গ্রেপ্তার মূল অভিযুক্ত সত্যেন্দ্র]

বিজেপির দাবি, রাহুলের ওই টি-শার্টটি ‘বারবেরি’ একটি জনপ্রিয় লাক্সারি ব্রিটিশ ব্র্যান্ডের। বিজেপির অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে একপাশে রাহুলের ছবি আর আরেকপাশে রাহুলের ওই টি-শার্টের ছবি পোস্ট করা হয়েছে। সেই সঙ্গে দাবি করা হয়েছে, ওই টি-শার্টটির দাম ৪১ হাজার ২৫২ টাকা। রাহুলের টি-শার্টটির সঠিক দাম সংবাদ প্রতিদিন ডিজিটালের পক্ষে যাচাই করা সম্ভব হয়নি। তবে, একজন সাংসদ হিসাবে রাহুল যা বেতন পান, তাতে তাঁর পক্ষে ৪১ হাজারি পোশাক পরাটা অস্বাভাবিক কিছু নয়।

[আরও পড়ুন: রানি এলিজাবেথের মুকুটের কোহিনূর এবার কার মাথায়? শোকের আবহেই গুঞ্জন শুরু ব্রিটেনে]

আর এই Burberry নামের জনপ্রিয় ব্র্যান্ডের প্রতি রাহুলের আকর্ষণ নতুন কিছু নয়। বছর চারেক আগে মেঘালয়ের এক মিউজিক কনসার্টে এই ব্র্যান্ডেরই একটি জ্যাকেট পরেছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। যার দাম ছিল প্রায় ৬৮ হাজার ১৪৫ টাকা। সেসময়ও বিজেপি তাঁকে দামি পোশাক পরা নিয়ে খোঁচা দেয়। সেসময় কংগ্রেসের তরফে দাবি করা হয়, রাহুল ওই জ্যাকেটটি উপহার হিসাবে পেয়েছেন। যদিও এবার এখনও কংগ্রেসের তরফে এ নিয়ে কোনও মন্তব্য করা হয়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement