shono
Advertisement

বদলানো হোক বলিউডের নাম, রাজ্যবর্ধনের দ্বারস্থ বিজেপি নেতা কৈলাস

কেন হলিউডের আদলে হিন্দি চলচ্চিত্র জগতের নাম হবে? প্রশ্ন বিজেপি নেতার। The post বদলানো হোক বলিউডের নাম, রাজ্যবর্ধনের দ্বারস্থ বিজেপি নেতা কৈলাস appeared first on Sangbad Pratidin.
Posted: 01:33 PM Jun 02, 2018Updated: 01:48 PM Jun 02, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বদলাতে হবে বলিউডের নাম। তাতে রয়েছে দাসত্বের মানসিকতা। এই দাবিই তুললেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা রাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। এ নিয়ে খুব শিগগিরি কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোরকে চিঠি লিখতে চলেছেন তিনি।

Advertisement

[অযৌক্তিক দাবিতে আন্দোলন করছে কৃষকরা, বিতর্ক উসকে মন্তব্য হরিয়ানার মুখ্যমন্ত্রীর]

প্রবীণ বিজেপি নেতা জানান, সম্প্রতি তাঁর অফিসে পরিচালক-প্রযোজক সুভাষ ঘাই এসেছিলেন। তিনিই আলোচনা করছিলেন, কীভাবে বিবিসি হলিউডের আদলে বলিউড নামটির সূত্রপাত করেছিল। হলিউডকে নকল করেই বলিউড সিনেমা তৈরি হয়। এই ছিল তাঁদের ধারণা। এই ধারণা থেকেই বলিউড নামটি দেওয়া হয়েছে। এই নাম অবিলম্বে নিষিদ্ধ করা উচিত বলেই মনে করেন তিনি।

[কাশ্মীরে হামলা থেকে বাঁচতে ছুটল সেনার গাড়ি, পিষ্ট হয়ে মৃত ১]

সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে একটি ক্যাম্পেনও শুরু করেছেন বিজয়বর্গীয়। #DontCallItBollywood হ্যাশট্যাগটিও জেনারেট করা হয়েছে। তিনি আরও বলেন, এ দেশে সত্যজিৎ রায়, দাদাসাহেব ফালকের মতো পরিচালকরা ছিলেন। তাঁরা দুর্দান্ত সিনেমা বানিয়ে গিয়েছেন। তাহলে এই ইন্ডাস্ট্রি নকল কেমন করে হতে পারে? ‘দঙ্গল’, ‘বাহুবলী’র মতো সিনেমা হাজার হাজার কোটি টাকার ব্যবসা করেছেন বলেও উল্লেখ করেন তিনি। জানান, এত বড় একটা শিল্পকে হলিউডের নামের আদলে নাম দেওয়া মোটেও উচিত নয়। বরং একে হিন্দি চলচ্চিত্র, বাংলা চলচ্চিত্র কিংবা তামিল চলচ্চিত্র হিসেবে চেনা প্রয়োজন। এমনটা করলে ভারতেরই ঐতিহ্য বাড়বে বলে মনে করেন বিজেপি নেতা। আর এই পরিবর্তন অবশ্যই চলচ্চিত্র শিল্পের সম্মান বাড়বে বলে মনে করেন তিনি। সে কারণেই #DontCallItBollywood আন্দোলনের ডাক দিয়েছেন তিনি। আর এই আন্দোলনে সমস্ত নেটিজেনদের শামিল হওয়ার আবেদন জানিয়েছেন।  মিডিয়ার কাছেও এই আন্দোলনকে ছড়িয়ে দেওয়ার আরজি জানিয়েছেন বিজয়বর্গীয়।

[রাতের ট্রেনে ২৯ জন ঘুমন্ত টিকিট পরীক্ষককে ধরলেন রেলের কর্তা]

The post বদলানো হোক বলিউডের নাম, রাজ্যবর্ধনের দ্বারস্থ বিজেপি নেতা কৈলাস appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement