shono
Advertisement

বচসার জের! আদালত চত্বরে আইনজীবীকে বোমা মারার অভিযোগ সহকর্মীর বিরুদ্ধে

বিস্ফোরণের জেরে জখম হয়েছেন তিনজন। The post বচসার জের! আদালত চত্বরে আইনজীবীকে বোমা মারার অভিযোগ সহকর্মীর বিরুদ্ধে appeared first on Sangbad Pratidin.
Posted: 02:19 PM Feb 13, 2020Updated: 02:19 PM Feb 13, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইনজীবীদের দুটি গোষ্ঠীর মধ্যে বিবাদ চলছিল। এর জেরে আদালত চত্বরে এক আইনজীবীর উপরে বোমা ছোঁড়ার অভিযোগ উঠল তাঁরই এক সহকর্মীর বিরুদ্ধে। বৃহস্পতিবার দুপুরে মারাত্মক এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের রাজধানী লখনউয়ের একটি আদালতে। এর জেরে তিনজন জখম হয়েছেন। তাঁদের মধ্যে একজনের অবস্থা গুরুতর বলে জানা গিয়েছে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, লখনউয়ের হজরতগঞ্জ (Hazratganj)-এ অবস্থিত জেলা ম্যাজিস্ট্রেটের অফিসের সংলগ্ন আদালত চত্বরে ঘটনাটি ঘটেছে। গত কয়েকদিন ধরে বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে ওখানে দু’দল আইনজীবীর মধ্যে গন্ডগোল চলছিল। বৃহস্পতিবার তা চরম আকার ধারণ করে। এর জেরে এক সঞ্জীব লোধি নামে এক আইনজীবীর উপরে বোমা ছোঁড়ে তাঁরই এক সহকর্মী জিতু যাদব। এর জেরে সঞ্জীব লোধি-সহ তিনজন জখম হন। তাঁদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে খবর।

[আরও পড়ুন: প্রকাশ্যে আনতে হবে প্রার্থীদের ফৌজদারি মামলার বিবরণ, রাজনৈতিক দলগুলিকে সুপ্রিম নির্দেশ ]

 

এদিকে দিনদুপুরে আচমকা আদালত চত্বরে এই ধরনের ঘটনা ঘটায় অন্য আইনজীবী ও সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উত্তেজনা ছড়ায়। আতঙ্কে এদিক-ওদিক দৌড়াতে শুরু করেন তাঁরা। পরে খবর পেয়ে ওয়াজিরগঞ্জ থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

[আরও পড়ুন: দেশজুড়ে ঝাড়ু ঝড়, ২৪ ঘণ্টায় আপে যোগ দিলেন ১১ লাখ নতুন সদস্য ]

 

ওয়াজিরগঞ্জ থানার পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার দুপুরে স্থানীয় আদালত চত্বরে এক আইনজীবীকে লক্ষ্য করে বোমা ছোঁড়ার অভিযোগ ওঠে। এর জেরে তিনজন জখম হন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে জখমদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। পাশাপাশি ঘটনাস্থল থেকে তিনটি তাজা দেশি বোমাও উদ্ধার করা হয়। অভিযুক্ত আইনজীবীর নাম জিতু যাদব বলে জানা গিয়েছে। অভিযোগের ভিত্তিতে এই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

The post বচসার জের! আদালত চত্বরে আইনজীবীকে বোমা মারার অভিযোগ সহকর্মীর বিরুদ্ধে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement