shono
Advertisement

বাজেটের দিন নেটদুনিয়ায় ট্রেন্ডিং #middleclass, মজাদার মিমে ছয়লাপ সোশ্যাল মিডিয়া

দেখে নিন এদিনের সেরা কিছু মিম।
Posted: 05:33 PM Feb 01, 2023Updated: 10:56 PM Feb 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পয়লা ফেব্রুয়ারি সকাল ১১টা বাজতেই গোটা দেশের নজরে ছিল কেন্দ্রীয় বাজেট। কোন দ্রব্যের দাম বাড়তে চলেছে। সস্তা হবে কী কী পণ্য। আয়করে কি ছাড় মিলবে? মধ্যবিত্তর জন্য কি ঘোষিত হবে নতুন কোনও স্কিম? এসব নানা প্রশ্নের উত্তরের অপেক্ষায় ছিলেন দেশবাসী। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের ঘোষণা শুরু হতেই যেন কৌতূহলে হার্টবিট বাড়তে থাকে আমজনতার। আর সেই সঙ্গে নেটদুনিয়ায় তৈরি হতে থাকে মজার মজার মিম।

Advertisement

ভারতীয় দলের ম্যাচ হোক কিংবা মুক্তি পাক সুপারস্টারের সিনেমা- যে কোনও ইস্যুতেই চাঙ্গা সোশ্যাল মিডিয়া। কেন্দ্রীয় বাজেট পেশের দিনও তার ব্যতিক্রম হল না। নির্মলা (Nirmala Sitharaman) বাজেট পেশ শুরু করতেই নানারকম মজাদার মিমে ছেয়ে যায় নেটদুনিয়া। ২০২৪ লোকসভা নির্বাচনের (2024 Lok Sabha Election) আগে শেষ পূর্ণাঙ্গ বাজেটে নির্মলা সীতারমণ জানান, আয়কর ছাড়ের ঊর্ধ্বসীমা ৫ লক্ষ টাকা থেকে বাড়িয়ে ৭ লক্ষ টাকা পর্যন্ত করা হল। আগে করছাড়ের সর্বোচ্চ পরিমাণ যেখানে ছিল ২ লক্ষ টাকা, তা এবার বাড়িয়ে করা হল ৩ লক্ষ টাকা। নতুন ট্যাক্স স্ল্যাবও ঘোষণা করেন অর্থমন্ত্রী। এই ঘোষণার অপেক্ষাতেই যেন ছিলেন দেশবাসী।

[আরও পড়ুন: বাজেট ২০২৩: ঢেলে সাজবে দেশের ৫০টি নতুন পর্যটনস্থল, তৈরি হবে ‘উইনিটি মল’ও]

নেটদুনিয়ায় ছড়িয়ে পড়া মিমে দেখা যায়, আনন্দে ব্যান্ডেজ জড়িয়ে আহত রোগীও নাচছেন। আবার কেউ লিখেছেন, ‘আমাদের অবশ্য এতে বিশেষ কিছু আসে-যায় না।’ মধ্যবিত্তের অনুভূতি বোঝাতে ফুটে উঠেছে নানা সুপারহিট ছবির দৃশ্য।

এরপরই যেদিকে আমজনতার নজর ছিল, তা হল কোন পণ্যের মূল্যবৃদ্ধি ঘটল, আর কীসের দাম কমল। প্রায় প্রতিবারের মতো এবারও শুরুতেই ধাক্কা খান ধূমপায়ীরা। কারণ জানিয়ে দেওয়া হয়, ফের বাড়ছে সিগারেটের দাম। আর তাতেই বিষম খেতে শুরু করেন ধূমপায়ীরা। আরেক মিমে দেখা যায়, আইটিসি-র কাতর প্রশ্ন, প্রতিবার তাদের উপরই কেন কোপ পড়ে! এভাবেই দিনভর চর্চায় রইলেন নির্মলা ও তাঁর বাজেট। আর ট্রেন্ডিং হয়ে উঠল #middleclass

[আরও পড়ুন: ভেঙেছে বাঁ-হাতের কব্জি, দলের স্বার্থে রনজি ম্যাচে একহাতেই ব্যাটিং ‘সাহসী’ হনুমার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement