shono
Advertisement
Kalki 2898 AD

ভারতে ৫০০ কোটি ছুঁয়ে ফেলল 'কল্কি', বিশ্বে হাজার কোটির দুয়ারে প্রভাস-দীপিকার ব্লকবাস্টার ছবি

১১ দিনে কত কোটির ব্যবসা করল 'কল্কি'?
Published By: Sandipta BhanjaPosted: 10:06 AM Jul 08, 2024Updated: 10:06 AM Jul 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিস জুড়ে এখন শুধুই ‘Kalki 2898 AD’ ঝড়। মুক্তির আগেই সিনে বিশেষজ্ঞরা আন্দাজ করেছিল, এই ছবি রেকর্ড ব্যবসা করবে। সেই ট্রেন্ড বোঝা গিয়েছিল অগ্রীম বুকিং এবং পয়লা সপ্তাহের ব্যবসার নীরিখেই। সব রেকর্ড ভেঙে দিয়ে মাত্র সাতদিনেই গোটা বিশ্বে সাতশো কোটির ব্যবসা করে ফেলেছিল প্রভাস (Prabhas), দীপিকা (Deepika Padukone), অমিতাভ (Amitabh Bachchan), কমল হাসান অভিনীত এই ছবি। তবে দ্বিতীয় সপ্তাহে ব্যবসার গ্রাফ মন্থর গতিতে উঠলেও ১১ দিনের বক্স অফিস রিপোর্ট কিন্তু ঝকঝকে।

Advertisement

ভারতে ৫০০ কোটির ক্লাবে প্রবেশ করার পাশাপাশি গোটা বিশ্বেও হাজার কোটির দোরগোড়ায় 'কল্কি'। চলতি সপ্তাহে মোট ৭৫ কোটি টাকার ব্যবসা করেছে দেশে। বক্স অফিস সূত্রে খবর, দেশেই ৫০৭ কোটির ব্যবসা করেছে প্রভাস-দীপিকার ব্লকবাস্টার সিনেমা। অন্যদিকে গোটা বিশ্বে এই ছবির আয় ৯০০ কোটি টাকা। সপ্তাহের মাঝে খুব একটা লাভ করতে পারেনি ঠিকই, তবে রবিবার বক্সঅফিসে দেখাল 'কল্কি'। ৭ জুলাই, শুধুমাত্র এক দিনেই ৪১.৩ কোটি টাকার ব্যবসা করেছে এই সিনেমা। এদিন শুধু হিন্দি বলয় থেকেই আয় ২২ হয়েছে কোটি টাকা। 'কল্কি'র তেলুগু ভার্সন ব্যবসা করেছে ১৪ কোটি টাকা। তবে দ্বিতীয় সপ্তাহান্তে দক্ষিণী বেল্টে খুব একটা প্রভাব ফেলতে পারেনি প্রভাস-দীপিকা ছবি। তামিল, কন্নড়, মালয়ালম সব মিলিয়ে মোটে ৫ কোটি টাকার ব্যবসা করেছে। ভারতে দুই সপ্তাহে 'কল্কি'র তেলুগু ভার্সন থেকে আয় হয়েছে ২৪২.৮৫ কোটি টাকা এবং হিন্দি বলয়ের মোট ব্যবসা ২১১.৯ কোটি টাকা।

[আরও পড়ুন: গলায় জুঁইয়ের মালা, মুখে ‘কৃষ্ণনাম’! ইসকনে রথ টেনে জগন্নাথের কাছে কী চাইলেন রুক্মিণী?]

পয়লা সপ্তাহেই প্রভাস-দীপিকা যে জ্যাকপট ছুঁয়ে ফেলেছিল, তা বলাই বাহুল্য! সিনেবিশেষজ্ঞরা অবশ্য আগেভাগেই ভবিষ্যদ্বাণী করেছিলেন যে, প্রথম সপ্তাহে প্রভাস-দীপিকার দক্ষিণী সিনেমার বিজয়রথ অপ্রতিরোধ্য থাকবে। সেই কথাই অক্ষরে অক্ষরে ফলে গেল। রিপোর্ট বলছে, শুধুমাত্র পয়লা দিনেই ১৯১ কোটির ব্যবসা করে গোটা বিশ্বে ভারতীয় ছবির ওপেনিং ডে-র আয়ের নীরিখে তৃতীয় স্থানে নাম লিখিয়েছে ‘কল্কি। যা কিনা ‘কেজিএফ ২’ (১৫৯ কোটি), ‘সালার’ (১৫৮ কোটি), ‘লিও’ (১৪২ কোটি), ‘সাহু’ (১৩০ কোটি), এমনকী শাহরুখ খানের ‘জওয়ান’ (১২৯ কোটি)-এর রেকর্ডও ভেঙে চুরমার করে দিয়েছে। যদিও বক্স অফিসে সেরা ভারতীয় সিনেমার ওপেনার হিসেবে এখনও রাজামৌলীর ‘RRR’ (২২৩ কোটি) এবং ‘বাহুবলী ২’-এর রেকর্ড অক্ষত। মজার বিষয় হচ্ছে, ‘বাহুবলী ২’ (২১৭ কোটি)-এর নায়কও প্রভাসই। অতঃপর তাঁর সিনে কেরিয়ারে যে ‘কল্কি’র সঙ্গে নতুন মাইলফলক যোগ হল, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: ‘তুফান ব্লকবাস্টার হতেই দেব ডাকছে!’, পরিচালক রাফির মন্তব্যে চরম প্রতিক্রিয়া টলি সুপারস্টারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতে ৫০০ কোটির ক্লাবে প্রবেশ করার পাশাপাশি গোটা বিশ্বেও হাজার কোটির দোরগোড়ায় 'কল্কি'।
  • চলতি সপ্তাহে মোট ৭৫ কোটি টাকার ব্যবসা করেছে দেশে।
  • অন্যদিকে গোটা বিশ্বে এই ছবির আয় ৯০০ কোটি টাকা।
Advertisement