shono
Advertisement
AFG vs NZ

৯১ বছরের ইতিহাসে প্রথমবার! এক বলও না গড়িয়ে ভারতের মাটিতে বাতিল টেস্ট

নিউজিল্যান্ডের বিরুদ্ধে গ্রেটার নয়ডায় টেস্ট ম্যাচ বাতিল হওয়ায় হতাশ আফগানিস্তান কোচ জোনাথন ট্রট।
Published By: Arpan DasPosted: 03:59 PM Sep 13, 2024Updated: 05:59 PM Sep 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিন নয়, দুদিন নয়, টানা পাঁচদিন অপেক্ষা। শেষ পর্যন্ত বাতিলই হয়ে গেল ভারতের মাটিতে আফগানিস্তান ও নিউজিল্যান্ডের (AFG vs NZ) টেস্ট ম্যাচ। এক বলও গড়াল না গ্রেটার নয়ডায়। ৯১ বছরের ইতিহাসে এই প্রথমবার ভারতের মাটিতে কোনও বল খেলা না হয়ে বাতিল হয়ে গেল টেস্ট ম্যাচ।

Advertisement

ঘরের মাঠ বলতে ভারতের স্টেডিয়ামগুলোকেই ব্যবহার করে আফগানিস্তান। কিন্তু মাঠ ভিজে থাকায় প্রথম দিনের খেলা ভেস্তে গিয়েছিল। তার পর শুধুই অপেক্ষা বেড়েছে। কখনও আকাশ পরিষ্কার হয়ে গেলেও খেলা শুরু করা যায়নি। কারণ মাঠ শুকানোর জন্য পর্যাপ্ত যন্ত্রপাতি নেই গ্রেটার নয়ডার শহীদ বিজয় সিং পাঠক স্পোর্টস কমপ্লেক্সে। প্রথম দিন দুপুরে সুপার সপার আনা হয়। তাতেও বিশেষ লাভ হয়নি।

[আরও পড়ুন: ফেডারেশনের সিদ্ধান্তে স্থগিতাদেশ আদালতের, আনোয়ার ইস্যুতে আপাতত স্বস্তিতে ইস্টবেঙ্গল]

এই প্রথমবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলার কথা ছিল আফগানিস্তানের। সামনে শ্রীলঙ্কা ও ভারতের সঙ্গে টেস্ট সিরিজও আছে কিউয়িদের। সেটারও প্রস্তুতি হিসেবে দেখছিলেন তাঁরা। সোমবার থেকে টেস্ট শুরু হওয়ার কথা থাকলেও, বল গড়ায়নি। শুক্রবার পর্যন্ত দেখা গেল একই ঘটনা। অবশেষে বাতিল করে দেওয়া হল টেস্ট ম্যাচ। এর আগে ১৯৯৮ সালে ফয়সলাবাদে পাকিস্তান ও জিম্বাবোয়ের টেস্টও একটি বল খেলা না হয়ে বাতিল করা হয়। কিন্তু ভারতের মাটিতে এই প্রথমবার টেস্ট বাতিল হল।

[আরও পড়ুন: ম্যাচ হেরে ক্যামেরাম্যানকে চড়, বিতর্কে এমি মার্টিনেজ]

স্বাভাবিকভাবেই হতাশ আফগানিস্তান কোচ জোনাথন ট্রট। তিনি বলেন, "নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলা নিয়ে আমরা তৈরি ছিলাম। কিন্তু দুঃখের বিষয়, আবহাওয়া সেরকম ছিল না। আমরা খুবই হতাশ।" শুধু মাঠ নয়, অন্যান্য অনেক অভিযোগও ছিল এখানে ম্যাচ আয়োজন নিয়ে। তবে এই ম্যাচ আয়োজনের ক্ষেত্রে ভারতীয় বোর্ডের ভূমিকা থাকে না বলেই জানা যাচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একদিন নয়, দুদিন নয়, টানা পাঁচদিন অপেক্ষা।
  • শেষ পর্যন্তই বাতিলই হয়ে গেল ভারতের মাটিতে আফগানিস্তান ও নিউজিল্যান্ডের টেস্ট ম্যাচ।
  • ৯১ বছরের ইতিহাসে এই প্রথমবার ভারতের মাটিতে কোনও বল খেলা না হয়ে বাতিল হয়ে গেল টেস্ট ম্যাচ।
Advertisement