shono
Advertisement
Ravichandran Ashwin

অশ্বিনের প্রশংসায় পঞ্চমুখ অজি স্পিনার, বর্ডার গাভাসকর ট্রফির আগে চাপ বাড়ানোর কৌশল?

চলতি বছরের শেষেই বর্ডার-গাভাসকর ট্রফি খেলতে অস্ট্রেলিয়ায় উড়ে যাবে টিম ইন্ডিয়া।
Published By: Arpan DasPosted: 09:06 PM Sep 06, 2024Updated: 09:07 PM Sep 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর শেষেই বর্ডার-গাভাসকর ট্রফি। অস্ট্রেলিয়ার মাটিতে এই ট্রফিজয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে নামবেন রোহিতরা। অজিদের কাছেও লড়াই সম্মান পুনরুদ্ধারের। তার আগে কি চাপ বাড়ানোর কাজ শুরু করে দিলেন তাঁরা? অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লিঁয় ঢালাও প্রশংসা করছেন অশ্বিনের। যা শুনে অনেকে মনে করছেন, ক্রমশ উত্তাপ বাড়ছে বর্ডার-গাভাসকর ট্রফির।

Advertisement

শেষবার যখন অস্ট্রেলিয়া ভারতে এসেছিল, তখন দুরন্ত ফর্মে ছিলেন অশ্বিন। ২০২৩-র টেস্ট সিরিজে তিনি তুলে নিয়েছিলেন ২৫টি উইকেট। এবার অস্ট্রেলিয়ার মাটিতে স্পিনবিভাগে প্রধান অস্ত্র হিসেবে থাকতে পারেন তিনি। জুটি বাঁধতে পারেন রবীন্দ্র জাদেজাও। সেই সিরিজের বেশ কয়েক মাস আগেই অশ্বিনকে প্রশংসায় ভাসিয়ে দিলেন নাথান লিঁয়। তিনি জানান, "আমি আর অশ্বিনের মোটামুটি একই সময়ে অভিষেক হয়েছিল। আমরা দুজন বহু সিরিজে একে-অপরের মুখোমুখি হয়েছি। তবে অশ্বিনকে আমি খুবই সম্মান করি। ওর বোলিং দেখতে দারুণ লাগে। অফ স্পিন বোলিংয়ে ও যেন জাদুকর। ওর বিরুদ্ধে খেলে অনেক কিছু শিখেছি। সেটা আমার কাছে পরম প্রাপ্তি।"

[আরও পড়ুন: ‘এটাই আদর্শ সময়’, রাজস্থানে ফের শুরু দ্রাবিড় যুগ, আনুষ্ঠানিক ঘোষণা ফ্র্যাঞ্চাইজির]

অবশ্য এর আগেও অজি স্পিনার ভূয়সী প্রশংসা করেছিলেন অশ্বিনের। এমনকী তাঁকে নিজের অন্যতম 'কোচ' বলেও ঘোষণা করেছিলেন লিঁয়। তবে শুধু লিঁয় নন, ভারতের সুখ্যাতি করছেন আরেক ক্রিকেটার মার্নাস লাবুসেনও। গত কয়েক বছরে ভারত যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে আধিপত্য করেছে, তার কারণও আবিষ্কার করেছেন অজি ব্যাটার। তাঁর মতে, "ভারতের জোরে বোলিং খুবই ভালো। অস্ট্রেলিয়ার পরিবেশ ওদের সেরাটা বের করে নিয়ে আসে। আর সেই জন্যই ভারতকে হারানো এতটা কঠিন হয়।"

[আরও পড়ুন: ব্রাসেলসে ডায়মন্ড লিগ ফাইনাল, সরাসরি যোগ্যতা অর্জন করলেন নীরজ]

বছরের শেষেই অস্ট্রেলিয়া উড়ে যাবে টিম ইন্ডিয়া। এ বছরের ২২ নভেম্বর প্রথম টেস্ট হবে পার্থে। গত কয়েক বছর সিরিজ শুরু হয়েছিল ব্রিসবেনে। অ্যাডিলেডের ওভাল স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৬ ডিসেম্বর। যা দিন-রাতের পিঙ্ক বলের টেস্ট। গতবার দিন-রাতের টেস্টে মাত্র ৩৬ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। তার পর দুরন্ত কামব্যাক করে সিরিজ জিতে নেয় ভারত। এবার ট্রফিজয়ের আশায় রয়েছেন দেশের ক্রিকেটভক্তরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বছর শেষেই বর্ডার-গাভাসকর ট্রফি। অস্ট্রেলিয়ার মাটিতে এই ট্রফিজয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে নামবেন রোহিতরা।
  • অজিদের কাছেও লড়াই সম্মান পুনরুদ্ধারের। তার আগে কি চাপ বাড়ানোর কাজ শুরু করে দিলেন তাঁরা?
  • অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লিঁয় ঢালাও প্রশংসা করছেন অশ্বিনের।
Advertisement