shono
Advertisement
Gautam Gambhir

পাক-ক্রিকেটকে বাঁচাতে দরকার গম্ভীরের মতো শক্ত ধাতুর কোচ, চর্চা বর্ডারের ওপারেই

যদিও ভারতের হয়ে ওয়ানডে অভিষেকটা মধুর হয়নি কোচ গম্ভীরের।
Published By: Arpan DasPosted: 09:25 PM Sep 07, 2024Updated: 09:25 PM Sep 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার ব্যর্থতায় জেরবার পাকিস্তান ক্রিকেট। ওয়ানডে বা টি-টোয়েন্টি বিশ্বকাপের পরাজয় তো রয়েছেই। সম্প্রতি ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরেছেন বাবর আজমরা। সেখান থেকে ফিরে আসার উপায় কী? দরকার গৌতম গম্ভীরের মতো কোচ। সেরকমই মনে করছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার দানিশ কানেরিয়া।

Advertisement

এই প্রথমবার পাকিস্তানের মাটিতে সিরিজ জিতল বাংলাদেশ। ব্যাটিংয়ে বাবর আজমের ফর্ম আশঙ্কা জাগিয়ে তুলছে ভক্তদের মধ্যে। বোলিংয়ে শাহিন আফ্রিদিকে একটি ম্যাচের পর বাদ দেওয়া হয়। বার বার প্রশ্নের মুখে পড়েছে টেস্ট অধিনায়ক শান মাসুদের সিদ্ধান্ত। সব মিলিয়ে প্রবল সমালোচনায় বিদ্ধ পাকিস্তান ক্রিকেট। এই পরিস্থিতিতে কী করণীয়, সেটা বলে দিচ্ছেন কানেরিয়া।

[আরও পড়ুন: আইএসএলে অভিষেক মহামেডানের, কোথায় এগিয়ে সাদা-কালো ব্রিগেড, দুর্বলতাই বা কোথায়?]

তিনি বলেন, "আজ ভারত কেন এত সফল? রাহুল দ্রাবিড় টিমের সঙ্গে দীর্ঘদিন ছিলেন। দারুণ কাজ করেছেন। এখন ওদের গৌতম গম্ভীর আছে। যেরকম ভালো ক্রিকেটার, সেরকম দারুণ মানুষ। মুখের উপর কথা বলার সাহস আছে ওর। পিছনে গিয়ে সমালোচনা করবে না। ঠিক এরকমই লোক দরকার। দায়িত্ববান ও ব্যক্তিত্বপূর্ণ কোচ দরকার। যা সিদ্ধান্ত নেবে সবার সামনেই নেবে। আড়ালে কিছু নয়।"

[আরও পড়ুন: শচীনপুত্র অর্জুনের ভবিষ্যৎ কি হিরের মতো উজ্জ্বল? কয়লার উদাহরণ টেনে উত্তর যুবরাজের বাবার]

সেই সঙ্গে কানেরিয়ার সংযোজন, "কোনও কিছুকেই তো এরা ধর্তব্যের মধ্যে ফেলে না। সেটাই পাকিস্তান ক্রিকেটের অধঃপতনের কারণ। একে ক্যাপ্টেন বানাও, আবার কদিন পরে সরিয়ে দাও। এটা চলতে পারে না। একজনকে অধিনায়ক করলে তাঁর উপর ভরসা রাখো।" তবে ভারতের হয়ে গম্ভীরের অভিযান ভালোভাবে শুরু হয়নি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে হেরে ফিরতে হয়েছে রোহিতদের। আইপিএলে মেন্টর হিসেবে সফল হলেও টিম ইন্ডিয়ার কোচের পদে তাঁর সামনে অনেক লড়াই বাকি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লাগাতার ব্যর্থতায় জেরবার পাকিস্তান ক্রিকেট।
  • ওয়ানডে বা টি-টোয়েন্টি বিশ্বকাপের পরাজয় তো রয়েছেই।
  • সম্প্রতি ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরেছেন বাবর আজমরা।
Advertisement