shono
Advertisement
IPL 2024

দিল্লির বিরুদ্ধে একাধিক রেকর্ড কেকেআরের, রাসেল-নারিনদের সঙ্গে নজর কাড়লেন তরুণ নাইটও

বিরল রেকর্ডের মালিক রাসেল। আর কী কী রেকর্ড গড়ল নাইটরা?
Posted: 10:56 AM Apr 04, 2024Updated: 10:56 AM Apr 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেকেআরের (KKR) ইতিহাসের অন্যতম বড় জয়। এযাবৎকালে নাইটদের করা সবচেয়ে বেশি রান। দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে এই রেকর্ডগুলো তো ছিলই। এর বাইরেও বেশ কয়েকটি নজির গড়েছেন নাইট তারকারা। আর কেকেআর তারকাদের মধ্যে সবচেয়ে বেশি নজর কাড়লেন আন্দ্রে রাসেল, সুনীল নারিন।

Advertisement

কেকেআরের করা ২৭২ রান আইপিএলের (IPL 2022) ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ। দিল্লির বিরুদ্ধে ইনিংসে ১৮টি ছক্কা হাঁকিয়েছেন নাইটরা। সেটাও আইপিএলের নিরিখে এক ইনিংসে রেকর্ড। ১০৬ রানের জয় কেকেআরের ইতিহাসের দ্বিতীয় সর্ববৃহৎ জয়। তাছাড়া আইপিএলের ইতিহাসে এই প্রথমবার নাইটরা পর পর প্রথম ৩ ম্যাচই জিতল।

[আরও পড়ুন: চিনের আগ্রাসনের সাক্ষী মেষপালকরা, লাদাখবাসীর গতিবিধিতে বেড়ি]

রেকর্ডের নিরিখে প্রথমেই আছেন আন্দ্রে রাসেল (Andre Russell)। দলের প্রথম ক্রিকেটার হিসাবে আইপিএলে ২০০টি ছয় মারার নজির গড়েছেন রাসেল।১০৮টি ম্যাচে এই কৃতিত্ব অর্জন করেছেন রাসেল। তালিকায় দ্বিতীয় স্থানে নীতীশ রানা। তিনি হাঁকিয়েছেন ১০৮টি ছয়। ছয় মারার তালিকায় সপ্তম স্থানে উঠে এসেছেন রাসেল। এই তালিকায় এক নম্বরে রয়েছেন বিরাট কোহলি। তিনি হাঁকিয়েছেন ২৪২টি ছক্কা। এর বাইরে বোলার হিসাবেও রেকর্ড গড়েছেন রাসেল। কেকেআরের হয়ে ১০০টি উইকেট নেওয়ার নজির গড়েছেন ক্যারিবিয়ান দৈত্য। দ্বিতীয় বোলার হিসাবে এই কৃতিত্ব অর্জন করেছেন তিনি। এই তালিকায় একে সুনীল নারিন। তাঁর উইকেট সংখ্যা ১৬৬টি।

[আরও পড়ুন: ‘অপরাধের রেকর্ড থাকলে ৩ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করুন’, রাজ্যে এসেই ‘দাবাং’ কমিশনের পর্যবেক্ষক]

এর বাইরে সুনীল নারিন (Sunil Narine) এদিন ব্যাট হাতে তাঁর সর্বোচ্চ রান করেছেন। নজর কেড়েছেন তরুণ অঙ্গকৃষ রঘুবংশীও। মাত্র ১৮ বছর ৩০৩ দিন বয়সে নাইটদের হয়ে অর্ধশতরান করলেন তিনি। তাও অভিষেক ম্যাচে। সবচেয়ে কম বয়সী নাইট হিসাবে এই কীর্তি গড়লেন তিনি। এর আগে ২০০৮ সালে শ্রীবৎস গোস্বামী কেকেআরের হয়ে অর্ধশতরান করেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কেকেআরের ইতিহাসের অন্যতম বড় জয়।
  • দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে এই রেকর্ডগুলো তো ছিলই।
  • এর বাইরেও বেশ কয়েকটি নজির গড়েছেন নাইট তারকারা।
Advertisement