shono
Advertisement
Rohit Sharma

'রোহিতকে কীভাবে আটকাতে হবে জানি', আগাম হুঙ্কার আমিরের

Published By: Anwesha AdhikaryPosted: 12:17 PM Jun 09, 2024Updated: 12:17 PM Jun 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত অধিনায়ক রোহিত শর্মাকে তিনি প্রবল সমীহ করেন। সম্মান দেন। জানেন, ‘হিটম‌্যান’ একবার ছন্দে চলে এলে কী করতে পারেন? কিন্তু মহম্মদ আমির জানেন, রোহিতকে কী ভাবে আটকাতে হবে? রবিবারের ভারত-যুদ্ধে ভারত অধিনায়কের বিরুদ্ধে কী বোলিং করবেন, ভেবে রেখেছেন বাঁ হাতি পাকিস্তান পেসার।

Advertisement

মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে সুপার ওভারে খুব খারাপ বোলিং করেন আমির। ১৮ রান দেন। শেষ পর্যন্ত যা পাকিস্তানের লজ্জার হার ডেকে আনে। কিন্তু পাকিস্তান পেসার গত ম‌্যাচের ধুলো-ময়লা ঝেড়ে ফেলে নতুন করে তৈরি হচ্ছেন ভারত ম‌্যাচের জন‌্য। সম্প্রচার সংস্থায় শনিবার আমির বলে দেন, ‘‘রোহিত বিশ্বমানের প্লেয়ার। ও একবার ছন্দ পেয়ে গেলে, যে কোনও বোলিংকে শেষ করে দিতে পারে। রোহিতের (Rohit Sharma) বিরুদ্ধে বোলারের একমাত্র সুযোগ থাকে শুরুতে। তখন ওকে বোল্ড বা এলবিডব্লিউ করার সম্ভাবনা থাকে। কিন্তু পনেরো-কুড়িটা বল একবার খেলে ফেললে, ওকে থামানো অসম্ভব। তাই আমার টার্গেট থাকবে, প্রথমেই রোহিতের প‌্যাডে বল করা। আগেও যা করে আমি সাফল‌্য পেয়েছি ওর বিরুদ্ধে।’’

[আরও পড়ুন: ভারত-পাক মহারণের আগে রোহিতের চিন্তায় পিচ, পেস বিভাগই ভরসা বাবরের

আমির বলছেন বটে। কিন্তু পাকিস্তান (India vs Pakistan) আদৌ অতটা বিশ্বাসী কি না, সন্দেহ। এ দিন শিবম দুবে, রিঙ্কু সিংয়ের মতো জনা চারেক ভারতীয় ক্রিকেটার যেখানে প্র‌্যাকটিসে এলেন, সেখানে পাকিস্তানের পুরো টিম এল। যা থেকে পরিষ্কার, রবিবারের ম‌্যাচের আগে ঠিক কতটা চাপে তারা। সাংবাদক সম্মেলন করতে এসেছিলেন আবার কোচ গ‌্যারি কার্স্টেন। যিনি কি না আবার ভারতের ২০১১ বিশ্বজয়ী দলের কোচ ছিলেন।

কার্স্টেন বলছিলেন, ‘‘আশা তো করছি জিতব। আমাদের সেরা খেলাটা খেলতে হবে। আমি মাত্র তেরো দিন দলটার দায়িত্ব নিয়েছি। তবে সবাইকে দেখছি, নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করছে। টি-টোয়েন্টিতে আসলে খেলা খুব দ্রুত বদলে যায়।’’ কার্স্টেনকে বলা হয়, পিছিয়ে পড়া অবস্থা থেকে পাকিস্তানের ফিরে আসার পুরনো ইতিহাস রয়েছে। যা তিনি শুনতেই চাইলেন না। বললেন, ‘‘ইতিহাস নিয়ে আমি ভাবি না। আমাদের জিততে হলে সেরা খেলাটা খেলতে হবে।’’ তবে তিনি এটা বললেন, পাক টিমে কোনও কোনও প্লেয়ারের ফিটনেস-সমস‌্যা রয়েছে।

[আরও পড়ুন: ইমরান থেকে সানি, বিরাট থেকে বাবর, ‘প্রদীপের’ আলোয় ভারত-পাক মহারণ

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে সুপার ওভারে খুব খারাপ বোলিং করেন আমির। ১৮ রান দেন।
  • সাংবাদক সম্মেলন করতে এসেছিলেন আবার কোচ গ‌্যারি কার্স্টেন। যিনি কি না আবার ভারতের ২০১১ বিশ্বজয়ী দলের কোচ ছিলেন।
  • কার্স্টেন বলছিলেন, ‘‘আশা তো করছি জিতব। আমাদের সেরা খেলাটা খেলতে হবে।
Advertisement