shono
Advertisement
Duleep Trophy

শচীনের ৩৩ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন মুশির খান, দলীপ ট্রফিতে দাপট তরুণ তুর্কির

দলীপ ট্রফিতে সরফরাজ খানের ভাইয়ের ইনিংসের সুবাদে বড় রান ইন্ডিয়া বি দলের।
Published By: Arpan DasPosted: 06:53 PM Sep 06, 2024Updated: 06:53 PM Sep 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে এবারের দলীপ ট্রফি। ঐতিহ্যশালী এই টুর্নামেন্টে অংশ নিয়েছে চারটি দল। প্রত্যেকটি দলেই রয়েছেন জাতীয় দলের তারকারা। শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, রুতুরাজ গায়কোয়াড়, কে নেই সেখানে! তবে সবাইকে ছাপিয়ে সেখানে উঠে আসছে একজনেরই নাম। তিনি মুশির খান। দলীপ ট্রফিতে অভিষেক ম্যাচেই ১৯ বছরের তরুণ তুর্কি ভেঙে দিলেন কিংবদন্তি শচীন তেণ্ডুলকরের রেকর্ড।

Advertisement

১৯৯১ সালে দলীপ ট্রফির অভিষেকে ১৫৯ রান করেছিলেন 'মাস্টার ব্লাস্টার'। এদিন সেটা ভেঙে দিলেন ইন্ডিয়া বি দলের মুশির। শচীনের ৩৩ বছরের রেকর্ড ভেঙে দিয়ে তিনি করলেন ১৮১ রান। যদিও ২০ বছরের কম বয়সি ক্রিকেটারের অভিষেকের ক্ষেত্রে তিনি ঢুকলেন তৃতীয় স্থানে। তাঁর আগে রয়েছেন বাবা অপরাজিত ও যশ ধুল। শচীনকে ঠেলে দিলেন চতুর্থ স্থানে। মুশিরের ৩৭০ বলের ইনিংসে ছিল ১৬টি চার ও ৫টি ছক্কা। এর আগে রঞ্জি ফাইনালেও সেঞ্চুরি করেছিলেন মুশির। তাঁর ব্যাটিংয়ের প্রশংসা করে সোশাল মিডিয়ায় পোস্ট করেছেন সূর্যকুমার যাদব ও ইয়ান বিশপ।

[আরও পড়ুন: অভিনব গুরুপ্রণাম প্যারালিম্পিকে, পদক হারিয়েও শিষ্য ধরমবীরের সোনায় মোক্ষলাভ গুরু অমিতের]

অবশ্য মুশিরের আরেকটি পরিচয়ও আছে। তিনি ভারতীয় দলের উইকেটকিপার সরফরাজ খানের ভাই। গতকাল তাঁর সেঞ্চুরির সময় উল্লাস প্রকাশ করেছিলেন দাদা সরফরাজও। দ্বিতীয় দিনের শেষে বি দলের ৩২১ রানের জবাবে ব্যাট করতে নেমে ভালো জায়গায় ইন্ডিয়া এ। শুভমান গিলের নেতৃত্বাধীন দল ২ উইকেট হারিয়ে করেছে ১৩৪। ভালো শুরু করেও বড় রান পেলেন না শুভমান। তবে ক্রিজে রয়েছেন রিয়ান পরাগ (২৭) ও কেএল রাহুল (২৩)। দুটি উইকেটই পেয়েছেন নবদীপ সাইনি। এ দল পিছিয়ে আছে ১৮৭ রানে।

[আরও পড়ুন: প্যারালিম্পিকে দুরন্ত সাফল্য, সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকা বহনের দায়িত্বে প্রীতি ও হরবিন্দর]

অন্যদিকে ইন্ডিয়া সি ও ডি দলের ম্যাচ আকর্ষণীয় হয়ে উঠছে। প্রথম ইনিংসে শ্রেয়স আইয়ারের ডি দল ১৬৪ রানে থেমে গিয়েছিল। জবাবে বড় রান করতে পারেনি সি দলও। সর্বোচ্চ রান করেছিলেন বাবা ইন্দ্রজিৎ (৭২)। দ্বিতীয় ইনিংসে ডি দল ৮ উইকেট হারিয়ে ২০৬ রান করেছে। রান পেয়েছেন শ্রেয়স আইয়ার (৫৪) ও দেবদত্ত পাড়িক্কল (৫৬)। ডি দলের হয়ে ৫টি উইকেট পেয়েছেন মানব সুথার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে এবারের দলীপ ট্রফি। ঐতিহ্যশালী এই টুর্নামেন্টে অংশ নিয়েছে চারটি দল।
  • প্রত্যেকটি দলেই রয়েছেন জাতীয় দলের তারকারা। শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, রুতুরাজ গায়কোয়াড়, কে নেই সেখানে!
  • তবে সবাইকে ছাপিয়ে সেখানে উঠে আসছে একজনেরই নাম। তিনি মুশির খান।
Advertisement