shono
Advertisement
Rahul Dravid

'এটাই আদর্শ সময়', রাজস্থানে ফের শুরু দ্রাবিড় যুগ, আনুষ্ঠানিক ঘোষণা ফ্র্যাঞ্চাইজির

বিশ্বকাপজয়ী কোচ যে রাজস্থানে ফিরতে চলেছেন, সেই চর্চা আগে থেকেই ছিল।
Published By: Arpan DasPosted: 07:21 PM Sep 06, 2024Updated: 07:43 PM Sep 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানোর পর কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন রাহুল দ্রাবিড়। মাঝে মাস দুয়েকের বিরতি। এবার ফের কোচের ভূমিকায় দেখা যাবে 'দ্য ওয়াল'কে। এবং সেটা তাঁর পুরনো দলেই। আইপিএলে রাজস্থান রয়্যালসের কোচ হিসেবে ফিরছেন তিনি। এদিন ফ্র্যাঞ্চাইজি থেকে সেটা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে দেওয়া হল।

Advertisement

দ্রাবিড় যে রাজস্থানে ফিরতে চলেছেন, তা আগেই পরিষ্কার হয়ে গিয়েছিল। বাকি ছিল শুধু আনুষ্ঠানিক ঘোষণা। এদিন সেটাও হয়ে গেল। ক্রিকেটার হিসেবে তিনি এই দলে খেলেছেন। পরে কোচের দায়িত্বও পালন করেছেন। এবার বিশ্বকাপজয়ী কোচকে ফের দেখা যাবে সঞ্জু স্যামসনদের ডাগ আউটে।

[আরও পড়ুন: ব্রাসেলসে ডায়মন্ড লিগ ফাইনাল, সরাসরি যোগ্যতা অর্জন করলেন নীরজ]

এদিন দুপুরে সিইও জেক লাস ম্যাক্রামের সঙ্গে দ্রাবিড়ের ছবি পোস্ট করে রাজস্থান রয়্যালস। দ্রাবিড় জানিয়েছেন, "বিশ্বকাপের পর এবার মনে হয়েছে নতুন দায়িত্ব নেওয়ার এটাই আদর্শ সময়। এবং রয়্যালসই সেটার আদর্শ জায়গা।" তবে রাজস্থানে যুক্ত হওয়ার আগে দ্রাবিড়ের নাম শোনা যাচ্ছিল কেকেআরের মেন্টর হিসেবেও। জাতীয় দলে যেমন তাঁর জায়গায় গম্ভীর এসেছেন, কেকেআরে সেরকম উলটপুরাণ হয় কিনা, সেটা দেখার অপেক্ষায় ছিলেন সমর্থকরা। কিন্তু সেই জল্পনা আগেই বাতিল হয়ে যায়।

[আরও পড়ুন: শচীনের ৩৩ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন মুশির খান, দলীপ ট্রফিতে দাপট তরুণ তুর্কির]

অবশেষে রাজস্থানে ফিরলেন দ্রাবিড়। এর আগে এই দলের কোচ ছিলেন কুমার সাঙ্গাকারা। এখন তিনি ক্রিকেটের ডিরেক্টর পদে আছেন। তিনি নিজেও বলছেন, "রাহুল সর্বকালের সেরা প্লেয়ারদের মধ্যে অন্যতম। কিন্তু কোচ হিসেবে ও যা সাফল্য পেয়েছেন, তা অসামান্য। নতুন প্রতিভাদের তুলে আনতে পারেন, সেই সঙ্গে সর্বোচ্চ পর্যায়ে সাফল্য এনে দিতে পারেন।" আইপিএলের প্রথম মরশুমের পর আর চ্যাম্পিয়ন হতে পারেনি রাজস্থান। দ্রাবিড়ের হাত ধরে সেটা কি বদলাবে?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানোর পর কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন রাহুল দ্রাবিড়।
  • মাঝে মাস দুয়েকের বিরতি। এবার ফের কোচের ভূমিকায় দেখা যাবে 'দ্য ওয়াল'কে। এবং সেটা তাঁর পুরনো দলেই।
  • আইপিএলে রাজস্থান রয়্যালসের কোচ হিসেবে ফিরছেন তিনি।
Advertisement