shono
Advertisement
BCCI

বিসিসিআই সচিব পদের লড়াই দ্বিমুখী! জয় শাহর উত্তরসূরি হওয়ার দৌড়ে এগিয়ে কারা?

দীর্ঘদিন ধরেই একাধিক নাম উঠে আসছে সচিব পদের দৌড়ে।
Published By: Arpan DasPosted: 02:21 PM Sep 07, 2024Updated: 02:26 PM Sep 07, 2024

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: আইসিসির ইতিহাসে কনিষ্ঠতম হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জয় শাহ। বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার শীর্ষপদে গিয়েছেন বিসিসিআই সচিব। ডিসেম্বর মাসে তিনি দায়িত্ব নেবেন বলেই খবর। কিন্তু সেক্ষেত্রে ভারতীয় বোর্ডের সচিব পদের দৌড়ে এগিয়ে কারা? সূত্রের খবর, লড়াইটা হতে পারে দ্বিমুখী।

Advertisement

দীর্ঘদিন ধরেই একাধিক নাম উঠে আসছিল সচিব পদের দৌড়ে। বিসিসিআইয়ের সহ-সভাপতি রাজীব শুক্লা থেকে আইপিএলের প্রধান অরুণ ধুমাল, অনেকেরই নাম ভাসছিল। এমনকী প্রয়াত অরুণ জেটলির পুত্র রোহন জেটলি এই পদে আসতে পারেন, এরকম জল্পনাও ছড়িয়েছিল। যিনি বর্তমানে দিল্লি ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট।

[আরও পড়ুন: বিদায়ী ম্যাচে আবেগে ভাসলেন সুয়ারেজ, বন্ধুকে বার্তা মেসির]

তবে জানা যাচ্ছে, বিসিসিআইয়ের সচিব পদের প্রার্থী হিসেবে মূল লড়াইটা দুজনের মধ্যে। তাঁদের মধ্যে প্রথম নামটি হল আশিস শেলার। তিনি শুধু বিসিসিআইয়ের কোষাধ্যক্ষই নন, কেন্দ্রের শাসকদলের প্রভাবশালী নেতাও। তাছাড়া মুম্বই ক্রিকেট সংস্থার সঙ্গেও দীর্ঘদিন ধরে যুক্ত তিনি। দ্বিতীয় নামটি হল গুজরাট ক্রিকেট অ্যাকাডেমির বর্তমান সেক্রেটারি অনিল প্যাটেল।

[আরও পড়ুন: প্রবল চাপে সেরা পারফরম্যান্স, প্যারালিম্পিক শট পাটে ব্রোঞ্জ পেলেন হোকাতো সেমা]

বোর্ডের উচ্চপদস্থ কর্তাব্যক্তিদের সঙ্গে অনিলের যথেষ্ট ঘনিষ্ঠতা আছে বলেই জানা যায়। গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের সময় তিনি ভারতীয় দলের ম্যানেজারও ছিলেন। শুধু এই ম্যাচ নয়, তার আগেও ভারতীয় দলের একাধিক সফরে ম্যানেজারের দায়িত্বে ছিলেন তিনি। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দলের সঙ্গেই ছিলেন। সেই অভিজ্ঞতা তাঁকে এগিয়ে রাখতে পারে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আইসিসির ইতিহাসে কনিষ্ঠতম হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জয় শাহ।
  • বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার শীর্ষপদে গিয়েছেন বিসিসিআই সচিব।
  • ডিসেম্বর মাসে তিনি দায়িত্ব নেবেন বলেই খবর।
Advertisement