shono
Advertisement
Babar Azam

হার টেস্টে, চাকরি যেতে পারে ওয়ানডে ক্যাপ্টেন বাবরের! পাকিস্তানের ক্রিকেটে নাটক অব্যাহত

নতুন নেতা হিসেবে উঠে আসছে বাবরের 'বন্ধু'র নাম।
Published By: Arpan DasPosted: 03:05 PM Sep 07, 2024Updated: 03:06 PM Sep 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান ক্রিকেট আর ডামাডোল, এ যেন একই কয়েনের এপিঠ-ওপিঠ। মাঠের মধ্যে বাংলাদেশের কাছে লজ্জার হারে এমনিতেই দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে তাঁদের। মাঠের বাইরেই বা নাটক কমছে কোথায়? আর চেনা পথ ধরেই ফের অধিনায়ক বদলের দিকেই পা বাড়াচ্ছে পাক বোর্ড। যার কোপ পড়তে পারে বাবর আজমের উপর।

Advertisement

সদ্য জোড়া টেস্ট হেরেছে পাকিস্তান। তাও আবার ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে। বর্ডারের ওপারে সমালোচনার ঝড়। টেস্ট অধিনায়ক শান মাসুদের পারফরম্যান্স আতস কাচের তলায়। বাবর আজম থেকে শাহিন আফ্রিদি, সব তারকাই চূড়ান্ত হতাশ করেছেন সিরিজে। তার পরই ফের নেতা বদল হতে পারে পাকিস্তান টিমের। ঘরের মাঠে টেস্ট হারলেও, 'চাকরি' যেতে পারে ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক বাবর আজমের।

[আরও পড়ুন: বিসিসিআই সচিব পদের লড়াই দ্বিমুখী! জয় শাহর উত্তরসূরি হওয়ার দৌড়ে এগিয়ে কারা?]

অবশ্য, পাকিস্তানে অধিনায়ক বদলের এই 'মিউজিক্যাল চেয়ার' সাম্প্রতিক সময়ে নতুন কিছু নয়। মাঝে বাবরকে সরিয়ে সাদা বলের ক্রিকেটে ক্যাপ্টেন করা হয়েছিল শাহিন আফ্রিদিকে। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফের পুরনো পদে ফিরিয়ে আনা হয় বাবরকে। যা নিয়ে টিমের মধ্যেই অশান্তি বেঁধেছিল। আবার টেস্ট ক্রিকেটে দায়িত্ব দেওয়া হয়েছিল শান মাসুদকে। তিনি আবার পাঁচটা টেস্টে নেতৃত্ব দিয়ে পাঁচটাই হেরেছেন।

[আরও পড়ুন: বিদায়ী ম্যাচে আবেগে ভাসলেন সুয়ারেজ, বন্ধুকে বার্তা মেসির]

সব মিলিয়ে তিন ফরম্যাটের ক্রিকেটেই অধিনায়ক বদল করতে পারে পাকিস্তান। সেক্ষেত্রে সাদা বলের ক্রিকেটে নতুন নেতা হতে পারেন বাবরের ঘনিষ্ঠ বন্ধু মহম্মদ রিজওয়ান। টেস্ট ক্রিকেটে বিকল্প হিসেবে কার নাম দেখা যেতে পারে, তা নিয়েও চর্চা চলছে। সামনের বছর চ্যাম্পিয়ন্স ট্রফি। আদৌ সেই টুর্নামেন্ট পাকিস্তানের মাটিতে হবে কিনা, তা নিয়ে প্রশ্ন রয়েছে। তার আগে নিজেদের দলের ভিতরের অসংখ্য প্রশ্নের উত্তর খুঁজতে হবে তাঁদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পাকিস্তান ক্রিকেট আর ডামাডোল, এ যেন একই কয়েনের এপিঠ-ওপিঠ।
  • মাঠের মধ্যে বাংলাদেশের কাছে লজ্জার হারে এমনিই দেওয়ালে পিঠ ঢেকে গিয়েছে তাঁদের।
  • মাঠের বাইরেই বা নাটক কমছে কোথায়? আর চেনা পথ ধরেই ফের অধিনায়ক বদলের দিকেই পা বাড়াচ্ছে পাক বোর্ড।
Advertisement