shono
Advertisement

প্রয়াত কাজী নজরুল ইসলামের পুত্রবধূ সংগীতশিল্পী কল্যাণী কাজী, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

পশ্চিমবঙ্গ সরকার তাঁকে ‘সঙ্গীত মহাসম্মানে’ ভূষিত করে।
Posted: 02:44 PM May 12, 2023Updated: 02:44 PM May 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলে গেলেন কাজী নজরুল ইসলামের (Kazi Nazrul Islam) কনিষ্ঠ পুত্রবধূ কল্যাণী কাজী (Kalyani Kazi)। তিনি নিজেও ছিলেন বিশিষ্ট সংগীতশিল্পী। বয়স হয়েছিল ৮৭। দীর্ঘদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। শুক্রবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ এসএসকেএম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কল্যাণী।

Advertisement

২০১৫ সালে পশ্চিমবঙ্গ সরকার তাঁকে ‘সঙ্গীত মহাসম্মানে’ ভূষিত করে। পশ্চিমবঙ্গ কাজী নজরুল ইসলাম আকাদেমির উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ছিলেন তিনি। তাঁর মৃত্যুতে টুইট করে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: ‘কোনওদিন মাঙ্কি বাত শুনিনি, আমারও কি শাস্তি হবে?’ প্রশ্ন মহুয়ার]

প্রবীণা শিল্পীর প্রয়াণে শোকের ছায়া নেমেছে সংস্কৃতি মহলে। তিনি লিখেছেন, ‘বিশিষ্ট সংগীতশিল্পী এবং কাজী নজরুল ইসলামের কনিষ্ঠ পুত্রবধূ তথা কাজী অনিরুদ্ধের স্ত্রী কল্যাণী কাজীর প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ সকালে কলকাতায় প্রয়াত হয়েছেন। বয়স হয়েছিল ৮৭ বছর। তাঁর অসামান্য গায়কীতে গাওয়া নজরুলগীতি শ্রোতাদের মুগ্ধ করে রাখত। পশ্চিমবঙ্গ সরকার ২০১৫ সালে তাঁকে ‘সঙ্গীত মহাসম্মান’ প্রদান করে। তিনি পশ্চিমবঙ্গ কাজী নজরুল ইসলাম আকাদেমির উপদেষ্টা পরিষদের সদস্যা ছিলেন। কল্যাণী কাজীর প্রয়াণে সঙ্গীত জগতের এক অপূরণীয় ক্ষতি হল।আমি কল্যাণী কাজীর আত্মীয়-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’

[আরও পড়ুন: ঘুষ দিয়ে চাকরির প্রমাণ দেখান, প্রাথমিক মামলায় বিকাশকে বলল সুপ্রিম কোর্ট, প্রশ্নের মুখে পর্ষদও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement