shono
Advertisement

Indian Police Force Review: দুর্বল চিত্রনাট্যেই নষ্ট রোহিত শেট্টির প্রথম ওয়েব সিরিজ ‘ইন্ডিয়ান পুলিশ ফোর্স’

ওয়েব দুনিয়ায় পরিচালকের পুলিশি ব্রহ্মাণ্ড বিশেষ জমল না।
Posted: 04:19 PM Jan 21, 2024Updated: 04:19 PM Jan 21, 2024

সুপর্ণা মজুমদার: পুলিশ পুলিশ খেলা ভালো, কিন্তু তা খেলো হয়ে গেলেই মুশকিল। ‘সিংহম’, ‘সিম্বা’, ‘সূর্যবংশী’র মতো সিনেমার মাধ্যমে বলিউডে নিজের পায়ের তলার জমি শক্ত করেছেন পরিচালক রোহিত শেট্টি। কিন্তু ওয়েব দুনিয়ায় পরিচালকের পুলিশি ব্রহ্মাণ্ড বিশেষ জমল না। আমাজন প্রাইমের ওয়েব সিরিজ ‘ইন্ডিয়ান পুলিশ ফোর্স’ (Indian Police Force) এই দর্শকের অন্তত মন পেল না।

Advertisement


দুষ্টের দমন, শিষ্টের পালন। রোহিত শেট্টির কপ ইউনিভার্সের পুলিশ এই মতে বিশ্বাসী। ব্যতিক্রম নয় দিল্লি পুলিশের ডিসিপি কবীর মালিক (সিদ্ধার্থ মালহোত্রা) এবং জয়েন্ট সিপি বিক্রম বক্সী (বিবেক ওবেরয়)। সিরিজের শুরুতেই দিল্লিতে ধারাবাহিক বিস্ফোরণ দেখানো হয়। কবীর, বিক্রম সাহসের জোরে দুটি জায়গা বাঁচাতে পারলেও বাকি জায়গায় প্রচুর ক্ষয়ক্ষতি হয়। বিস্ফোরণের দায় নেয় ইন্ডিয়ান মুজাহিদিন। তাদের হয়েই বিস্ফোরণ করিয়েছে জারার (ময়ঙ্ক ট্যান্ডন)। এই জারারকে ধরতেই কবীর-বিক্রমের সঙ্গে যোগ দেয় গুজরাটের ATS চিফ তারা শেট্টি (শিল্পা শেট্টি)।

[আরও পড়ুন: কলকাতার ফ্যাশন দুনিয়ায় হিট রামমন্দির! দেদার বিকোচ্ছে স্পেশাল অযোধ্যা শাড়ি ]

রোহিত শেট্টির সঙ্গে আরও পাঁচজন মিলে সিরিজের চিত্রনাট্য লিখেছেন। কিন্তু তাতেও খাপছাড়া ভাব মেটাতে পারেননি। যে সিদ্ধার্থ মালহোত্রা ‘শেরশাহ’ হয়ে নজর কেড়েছিলেন, তিনিই এই সিরিজে যেন রোবটের মতো কেবল অ্যাকশন করে গেলেন। তাঁর মুখে বিশেষ অভিব্যক্তি চোখে পড়ল না। বিবেক অগ্নিহোত্রী বহুদিন বাদে গুরুত্বপূর্ণ চরিত্র পেয়েও নজর কাড়তে ব্যর্থ। অতিনাটকীয়তার দোষ তাঁকে কাটাতেই হবে। মাঝে মাঝেই বিবেক ও সিদ্ধার্থের ভাষণের মতো সংলাপ বিরক্ত করেছে। শিল্পা শেট্টিও এই সিরিজে ম্লান।

শরদ কেলকর সিরিজের সারপ্রাইজ এলিমেন্ট ছিলেন। কিন্তু তিনিও তো হালি পানিই পেলেন না। জারারের চরিত্রে অভিনয় করা ময়ঙ্ক ট্যান্ডন বরঞ্চ কয়েক জায়গায় জ্বলে উঠেছেন। জারার ও নাফিসার (বৈদেহী পরশুরামি) প্রেম দেখতেও ভালো লাগছিল। কিন্তু শেষপর্যন্ত তাতেও দুর্বল চিত্রনাট্যের কোপ পড়ে যায়। শ্বেতা তিওয়ারি, নিকিতিন ধীর, ইশা তলওয়ার, শ্রুতি পানওয়ারদের প্রায় কোনও সুযোগই ছিল না চিত্রনাট্যে। সিরিজের সাতটি এপিসোডেই অযত্নের ছাপ দেখা গিয়েছে। যেন অধিক সন্ন্যাসীতে গাজন নষ্ট হওয়ার মতো। অ্যাকশন সিরিজের মধ্যে রোম্যান্টিক গানও আনে একঘেয়েমি। সবশেষে এটাই বলা যায়, রোহিত শেট্টির সিনেমার ফর্মুলা এই ওয়েব সিরিজে অন্তত ডাহা ফ্লপ।

ওয়েব সিরিজ – ইন্ডিয়ান পুলিশ ফোর্স
অভিনয়ে – সিদ্ধার্থ মালহোত্রা, বিবেক ওবেরয়, শিল্পা শেট্টি, ময়ঙ্ক ট্যান্ডন, বৈদেহী পরশুরামি, শ্বেতা তিওয়ারি, নিকিতিন ধীর, ইশা তলওয়ার, শ্রুতি পানওয়ার প্রমুখ
পরিচালনায় – রোহিত শেট্টি

[আরও পড়ুন: গাড়িতে কে? শুভমানের বাড়ির কেউ? পাপারাজ্জি দেখেই মুখ লুকোলেন শচীনকন্যা সারা ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement