shono
Advertisement
AIFF

কল্যাণের সিদ্ধান্তের প্রতিবাদ, অনির্বাণকে সামনে রেখে ফেডারেশনে নির্বাচনী প্রস্তুতি IFA সভাপতির

গুজরাতের মূলরাজকে কার্যকরী সমিতিতে ঢোকানোর চেষ্টা এআইএফএফ প্রেসিডেন্ট কল্যাণের।
Published By: Arpan DasPosted: 12:55 PM Jul 23, 2024Updated: 02:27 PM Jul 23, 2024

দুলাল দে: সভাপতি কল্যাণ চৌবের সিদ্ধান্তকে প্রতিবাদ জানিয়ে আইএফএ সচিব অনির্বাণ দত্তকে কার্যকরী কমিটির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে দেওয়ার জন্য ফেডারেশনকে চিঠি দিলেন আইএফএ (IFA) সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে ভারতীয় ফুটবলের সদর দপ্তরে হুলুস্থুল কাণ্ড। অনেকে কার্যকরী কমিটিতে ফের নির্বাচনের সম্ভাবনা দেখতে শুরু করে দিয়েছেন।
কেরালার প্রতিনিধি হিসাবে কার্যকরী কমিটিতে এতদিন ছিলেন পি অনিল কুমার। দিল্লিতে শেষ কার্যকরী কমিটির মিটিংয়ে সিদ্ধান্ত হয়, অনিল কুমারকে সচিব করা হবে। বেতনভূক সচিব হিসাবে মনোনীত হওয়ার সঙ্গে সঙ্গে অনিলকে পদত্যাগ করতে হয়েছে কার্যকরী কমিটি থেকে। স্বাভাবিকভাবেই ফেডারেশনের (AIFF) কার্যকরী কমিটিতে একটি শূন্য পদ তৈরি হয়ে গিয়েছে। কোন রাজ্য ফুটবল সংস্থা থেকে প্রতিনিধি এনে কার্যকরী কমিটির এই শূন্য পদ ভর্তি করা হবে, তা নিয়ে আলোচনা শুরু হয়ে যায়। শেষ পর্যন্ত গুজরাতের প্রতিনিধি হিসাবে মূলরাজকে কার্যকরী কমিটিতে নিয়ে এসেছেন ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে। আর যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। কল্যাণ চৌবে নিজে ফেডারেশনের সভাপতি হিসাবে এসেছেন গুজরাতের প্রতিনিধি হিসাবে। তাহলে ফের অন্য কোনও রাজ্য সংস্থা থেকে প্রতিনিধি না নিয়ে আবার গুজরাত থেকে কেন দ্বিতীয় প্রতিনিধি নেওয়া হচ্ছে তা নিয়েই ফেডারেশনের অন্দরে শুরু হয়েছে তুমুল চর্চা। বাংলার মতো ঐতিহ্যশালী ফুটবল রাজ্য থেকে কোনও প্রতিনিধিকে ফেডারেশনের কার্যকরী কমিটিতে নেওয়া হয়নি। অথচ গুজরাতের মতো পিছিয়ে থাকা ফুটবল রাজ্য থেকে দু’জন প্রতিনিধি! কল্যাণের সিদ্ধান্তে হতবাক সবাই। এদিন ফেডারেশনের অন্দরে খোঁজ খবর নিয়ে যা জানা গেল, সভাপতির সিদ্ধান্তে তুমুল ক্ষোভ প্রকাশ করে কড়া চিঠি পাঠিয়েছেন আইএফএ সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়। কল্যাণ চৌবের মনোনীত প্রার্থী মূলরাজকে মেনে না নিয়ে তিনি পরিস্কার নির্বাচনের হুমকি দিয়েছেন। চিঠিতে পরিষ্কার জানিয়ে দিয়েছেন, ফেডারেশন সভাপতি একই রাজ্য থেকে যেভাবে দুজন প্রতিনিধিকে কার্যকরী কমিটিতে জায়গা পেয়েছেন তা চূড়ান্ত নীতি বিরোধী ও সংবিধান বিরোধী কাজ। তাছাড়া ফেডারেশনের কার্যকরী কমিটিতে যাঁরা আছেন, তাঁরা প্রত্যেকে নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়ে যোগ্যতার সঙ্গে এই কমিটিতে জায়গা পেয়েছেন, তাহলে কেন মূলরাজকে কোনওরকম নির্বাচনী প্রক্রিয়া ছাড়াই কার্যকরী কমিটিতে ঢোকানো হচ্ছে।

Advertisement

[আরও পড়ুন: মার্কিন মুলুকে বিশ্বকাপে বিরাট আর্থিক ক্ষতি, খতিয়ে দেখতে তিন সদস্যের কমিটি গঠন আইসিসির]

আইএফএ সভাপতির যে চিঠি ফেডারেশন দপ্তরে এসে জমা পড়েছে, তাতে দেখা যাচ্ছে অজিত বন্দ্যোপাধ্যায় ফেডারেশনের কার্যকারী কমিটির শূন্যপদে নির্বাচন চেয়েছেন। এবং সেখানে পরিষ্কার জানিয়েছেন আইএফএ সচিব অনির্বাণ দত্ত কমিটির শূন্যপদে বাংলার তরফে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তার জন্য প্রয়োজনীয় কাগজপত্র চেয়ে পাঠানো হয়েছে। বাংলার তরফে এই চিঠি ফেডারেশন দপ্তরে জমা পড়ার সঙ্গে সঙ্গে কার্যকরী কমিটির শূন্যপদে নির্বাচনের হাওয়া উঠে গিয়েছে। যা নিয়ে দ্বিধাবিভক্ত ফেডারেশন কর্তারা। এখন দেখার এই জল কতদূর গড়ায়।

[আরও পড়ুন: সৌরভের থেকেও ভালো ইনজামামের ভাইপো! আজব তুলনা করে তোপের মুখে পাক সাংবাদিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কেরালার প্রতিনিধি হিসাবে কার্যকরী কমিটিতে এতদিন ছিলেন পি অনিল কুমার।
  • বেতনভূক সচিব হিসাবে মনোনীত হওয়ার সঙ্গে সঙ্গে অনিলকে পদত্যাগ করতে হয়েছে কার্যকরী কমিটি থেকে।
  • স্বাভাবিকভাবেই ফেডারেশনের কার্যকরী কমিটিতে একটি শূন্য পদ তৈরি হয়ে গিয়েছে।
Advertisement