shono
Advertisement
Mohun Bagan

'ত্রিমুকুট জিতে নতুন অধ্যায় লিখতে চাই', আইএসএল ফাইনালের আগে আত্মবিশ্বাসী শুভাশিস

সমর্থকরাই বাড়তি শক্তি, মত বাগান তারকা পেত্রাতোসের।
Posted: 06:38 PM May 03, 2024Updated: 08:36 PM May 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তার পরই যুবভারতীতে আইএসএল (ISL 10) ফাইনালের বল গড়াবে। ঘরের মাঠে মোহনবাগানের (Mohun Bagan) লক্ষ্য ত্রিমুকুট জয়। শনিবার সন্ধ্যায় বহু ইতিহাসের সাক্ষী সবুজ-মেরুনের মুকুটে নতুন পালক জুড়তে পারে। ইতিহাসে নতুন অধ্যায় লিখতে আত্মবিশ্বাসী বাগান অধিনায়ক শুভাশিস বোস (Subhasish Bose)।

Advertisement

গত আট মাসের বহু পরিশ্রম আজ এই জায়গায় পৌঁছে দিয়েছে হাবাসের দলকে। চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে হারিয়ে জিতে নিয়েছে ডুরান্ড কাপ। মুম্বই সিটি এফসির থেকে ছিনিয়ে এনেছে আইএসএল লিগ শিল্ড। এবার লক্ষ্য আইএসএল খেতাব। সামনে সেই মুম্বই। লড়াই অবশ্যই কঠিন, কিন্তু লক্ষ্যে পৌঁছতে মরিয়া শুভাশিস।

[আরও পড়ুন: ফাইনালে কেউ ফেভারিট নয়! বাস্তবের মাটিতে দাঁড়িয়ে মোহনবাগানকে আকাশছোঁয়ার স্বপ্ন দেখাচ্ছেন হাবাস]

শুক্রবার সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, "গত আট মাসে আমরা মাঠে সর্বস্ব দিয়েছি। এই ট্রফি জেতাটা আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখন আমাদের একমাত্র স্বপ্ন ত্রিমুকুট জয়। মোহনবাগানের সমৃদ্ধ ইতিহাসে নতুন অধ্যায় লিখতে চাই আমরা।" কীভাবে সেই স্বপ্নের সূত্রপাত সেটাও জানিয়েছেন বাগান অধিনায়ক। তাঁর সংযোজন, "মরশুমের শুরুতে আমাদের লক্ষ্য ছিল আইএসএল লিগ শিল্ড ও খেতাব জয়। ফুটবলার হিসেবে আমি সব ম্যাচ জিততে চাই। আর ম্যাচ জেতা মানেই ট্রফি ঘরে নিয়ে আসা।"

[আরও পড়ুন: টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান হারাল ভারত, এক নম্বরে উঠে এল কোন দল?]

ওড়িশার বিরুদ্ধে ঘরের মাঠে উপস্থিত ছিলেন প্রায় ৬৩ হাজার দর্শক। সেই ম্যাচে দুরন্ত খেলেছিলেন দিমিত্রি পেত্রাতোস (Dimitri Petratos)। সবুজ-মেরুন ভক্তদের গর্জনই যে তাঁদের তাতিয়ে দিয়েছিল, তা স্বীকার করে নেন বাগান স্ট্রাইকার। তিনি বলেন, "গত ৩-৪টে ম্যাচে ৬০ হাজারের বেশি দর্শক মাঠে উপস্থিত ছিলেন। ওরাই আমাদের বাড়তি শক্তি জোগান। এর থেকে ভালো সমর্থকদের সামনে আমি কোনও দিন খেলিনি। মাঝেমধ্যে নিজেদের মধ্যে বলা কথাও শুনতে পাচ্ছিলাম না।"
শনিবারও ফের সবুজ-মেরুন সমর্থকদের আগমনে যুবভারতী ভরে ওঠার সম্ভাবনা। ত্রিমুকুটের স্বপ্নপূরণ হোক। এ শুধু শুভাশিস-পেত্রাতোসের চাওয়া নয়। লক্ষ লক্ষ মোহনবাগান সমর্থক তাকিয়ে আছেন তাঁদের দিকেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তার পরই যুবভারতীতে শুরু হয়ে যাবে আইএসএল ফাইনাল।
  • ঘরের মাঠে মোহনবাগানের লক্ষ্য থাকবে ত্রিমুকুট জয়।
  • সেই ইতিহাসের পাতা লিখতে আত্মবিশ্বাসী বাগান অধিনায়ক শুভাশিস বোস।
Advertisement