shono
Advertisement

কোচ হিসেবে আইপিএলে কামব্যাক করছেন গ্যারি কার্স্টেন, এবার কোন দলে?

কার্স্টেনের কোচিংয়ে বিশ্বকাপ জিতেছিল ভারত।
Posted: 10:14 PM Nov 15, 2021Updated: 10:19 PM Nov 15, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১১ সালের বিশ্বকাপ জিতেছিল মহেন্দ্র সিং ধোনির ভারত। সেই সময়ে টিম ইন্ডিয়ার কোচ ছিলেন গ্যারি কার্স্টেন (Gary Kirsten)। জাতীয় দলের প্রাক্তন কোচ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (IPL) কোচিং করিয়েছেন অতীতে। কিন্তু তিনি সফল হননি। সব ঠিকঠাক থাকলে আইপিএলের মঞ্চে ফের দেখা যেতে পারে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ওপেনারকে। 

Advertisement

আগামীবার আইপিএলে খেলতে দেখা যাবে দু’টি নতুন দলকে। আহমেদাবাদ ও লখনউয়ের দলকে খেলতে দেখা যাবে মেগা টুর্নামেন্টে। দুটো দল ইতিমধ্যেই ঘর গোছানোর কাজে নেমে পড়েছে। ক্রিকেট সংক্রান্ত একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, গ্যারি কার্স্টেন লখনউ ফ্র্যাঞ্চাইজির (Lucknow-based franchise) কোচ হতে পারেন। তাঁর সহকারী হতে পারেন ভারতের প্রাক্তন বাঁ হাতি বোলার আশিস নেহরা। এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত অবশ্য নেওয়া হয়নি লখনউ ফ্র্যাঞ্চাইজির তরফে। ক্রিকেট সংক্রান্ত সেই সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, কোচ হিসেবে রবি শাস্ত্রীরও আইপিএলে অভিষেক ঘটবে এবার। তাঁর সহকারী কোচ হতে পারেন ভরত অরুণ এবং আর শ্রীধর। টি টোয়েন্টি বিশ্বকাপের পরে নতুন দায়িত্ব ইতিমধ্যেই পেয়েছেন শাস্ত্রী। লিজেন্ডস লিগ ক্রিকেটের কমিশনার হিসেবে নিযুক্ত হয়েছেন তিনি। আজ, সোমবার লিগের তরফেই এই খবর নিশ্চিত করা হয়েছে। এখন অবশ্য কার্স্টেনকে নিয়েই চর্চা হচ্ছে বেশি। আইপিএলের কোচ হিসেবে কার্স্টেনের ট্র্যাক রেকর্ড কিন্তু ভাল নয়। 

[আরও পড়ুন: বিশ্বকাপের পরই টুর্নামেন্টের সেরা একাদশ ঘোষণা করল ICC, ঠাঁই হল না কোনও ভারতীয়র]

অতীতে দিল্লি ক্যাপিটালসের কোচ ছিলেন কার্স্টেন। ২০১৫ ও ২০১৬ সালে দিল্লি ক্যাপিটালসের কোচ হিসেবে কাজ করেছেন তিনি। কিন্তু দিল্লির কোচ হিসেবে কার্স্টেন মোটেও সফল নন। ২৮টি ম্যাচের মধ্যে ২০টিতেই হারতে হয়েছিল দিল্লিকে। 

দিল্লির পরে বছর খানেক মেগা টুর্নামেন্ট থেকে সরে থাকেন কার্স্টেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কোচ হিসেবে পরে ফেরেন তিনি। বিরাট কোহলির দলের হয়েও উল্লেখযোগ্য পারফরম্যান্স তুলে ধরতে পারেননি ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া কোচ। সব ঠিকঠাক থাকলে এবার হয়তো লখনউ ফ্র্যাঞ্চাইজির কোচ হিসেবে দেখা যেতে পারে কার্স্টেনকে। তাঁর সঙ্গী হতে পারেন আশিস নেহরা।  

[আরও পড়ুন: ভারতীয় দলের কোচিংকে বিদায় জানিয়েই নয়া দায়িত্ব নিলেন রবি শাস্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement