shono
Advertisement

আনলক ফোরে কী কী খুলছে, কোথায় ছাড়, জানুন কেন্দ্রের গাইডলাইন

আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কনটেনমেন্ট জোনে জারি থাকবে লকডাউন। The post আনলক ফোরে কী কী খুলছে, কোথায় ছাড়, জানুন কেন্দ্রের গাইডলাইন appeared first on Sangbad Pratidin.
Posted: 08:18 PM Aug 29, 2020Updated: 09:17 PM Aug 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক ফোরে (Unlock 4) কী খুলবে স্কুল? আবারও চালু হবে ট্রেন, মেট্রোর মতো জনপরিবহণ? তা নিয়ে জনমানসে ভাবনাচিন্তার শেষ নেই। তবে শনিবার সেই ভাবনাচিন্তার ইতি ঘটাল কেন্দ্র। জানিয়ে দেওয়া হল আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দেশজুড়ে কনটেনমেন্ট জোনে জারি লকডাউন। এছাড়াও আনলক ফোরের গাইডলাইনও প্রকাশিত হল। চলুন একনজরে দেখে নেওয়া যাক আগামী মাস থেকে কোন কোন ক্ষেত্রে মিলবে ছাড়।

Advertisement

১. আন্তঃরাজ্য জিনিসপত্র পরিবহণ কিংবা মানুষজনের যাতায়াতের ক্ষেত্রে থাকছে না কোনও বিধিনিষেধ। যাতায়াতের জন্য লাগবে না কোনও বিশেষ পাসও।

২. সাধারণ মানুষকে স্বস্তি দিয়ে আগামী ৭ সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে মেট্রো রেল পরিষেবা।

৩. কনটেনমেন্ট জোন ছাড়া সর্বত্র  ২১ সেপ্টেম্বর থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা স্কুলে যেতে পারে। তবে সেক্ষেত্রে শিক্ষক-শিক্ষিকাকে তাদের উপর নজর রাখতে হবে। অভিভাবকরা আদৌ স্কুলে পাঠাতে রাজি কিনা স্কুলে সে সংক্রান্ত লিখিত নথি জমা দিতে হবে। উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলির ক্ষেত্রেও পিএইচডি, পোস্ট গ্র্যাজুয়েশনের ক্লাস হতে পারে।

[আরও পড়ুন: ৭ সেপ্টেম্বর থেকে চলবে মেট্রো রেল, মিলল কেন্দ্রের সবুজ সংকেত]

৪. সামাজিক, শিক্ষামূলক, খেলাধূলাভিত্তিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, বিনোদনমূলক এবং ধর্মীয় অনুষ্ঠানে ২১ সেপ্টেম্বর থেকে ১০০ জন করে জমায়েত হতে পারবেন।

৫. ২১ সেপ্টেম্বর থেকে খুলবে ওপেন এয়ার থিয়েটার বা মুক্তমঞ্চ। 

[আরও পড়ুন: লাভ জেহাদ রুখতে প্রশাসনকে কড়া পদক্ষেপ করার নির্দেশ যোগী আদিত্যনাথের]

তবে আনলক ফোরেও খুলছে না সিনেমা হল, বিনোদন পার্ক। আন্তর্জাতিক বিমান পরিষেবাও বন্ধ থাকবে। 

The post আনলক ফোরে কী কী খুলছে, কোথায় ছাড়, জানুন কেন্দ্রের গাইডলাইন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement