shono
Advertisement

ব্রিটিশ রাজপরিবারে নাটক অব্যাহত, প্রাসাদ থেকে ‘তাড়ানো’র পর আমন্ত্রণ হ্যারি-মেগানকে

মে মাসেই রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেকে আমন্ত্রণ জানানো হয়েছে সস্ত্রীক হ্যারিকে।
Posted: 09:03 PM Mar 05, 2023Updated: 09:09 PM Mar 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগেই রাজপ্রাসাদ থেকে কার্যত তাড়িয়ে দেওয়া হয়েছিল তাঁদের। আবার অবস্থান বদল করে তৃতীয় চার্লসের রাজ্যাভিষেকে আমন্ত্রণ জানান হল রাজকুমার হ্যারি (Prince Harry) ও তাঁর স্ত্রী মেগান মার্কেলকে (Meghan Markle)। চলতি বছর মে মাসেই চার্লসের রাজ্যাভিষেক হতে চলেছে। রাজপরিবারের সঙ্গে সম্পর্ক একেবারে তলানিতে এসে ঠেকলেও সস্ত্রীক হ্যারিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

Advertisement

দিনচারেক আগেই একটি রিপোর্ট মারফত জানা গিয়েছিল, উইন্ডসর এস্টেটে (Windsor Estate) ফ্রগমোর কটেজ থেকে নিজেদের জিনিসপত্র সরিয়ে নিতে নির্দেশ দেওয়া হয়েছে হ্যারিকে। ২০১৮ সালে বিয়ের উপহার হিসাবে নবদম্পতি হ্যারি-মেগানকে এই কটেজ উপহার দিয়েছিলেন তৎকালীন রানি দ্বিতীয় এলিজাবেথ। হ্যারিকে সরিয়ে রাজকুমার অ্যান্ড্রুকে এই কটেজ দেওয়া হবে বলেই জানা গিয়েছিল। ফলে ব্রিটেনে বসবাসের জন্য হ্যারি ও মেগানের আর কোনও স্থায়ী বাসস্থান নেই।

[আরও পড়ুন: একরাতের জন্য শারীরিক সম্পর্ক! মহিলা ব্লগারের চাঞ্চল্যকর দাবি নিয়ে মুখ খুললেন রোনাল্ডো]

তবে ফ্রগমোর কটেজ থেকে ‘বিতাড়িত’ হওয়ার পরেও একাধিকবার জনসমক্ষে খোশমেজাজেই দেখা গিয়েছিল সস্ত্রীক হ্যারিকে। এহেন পরিস্থিতিতেই জানা যায়, ইমেল পাঠিয়ে রাজ্যাভিষেকের জন্য তাঁদের আমন্ত্রণ করেছে রাজপরিবার। হ্যারি ও মেগান দুজনেই এই বিষয়টি জানিয়েছেন। তবে বিশেষ দিনে আদৌ তাঁরা উপস্থিত থাকবেন কিনা, সেই নিয়ে কিছু বলতে চাননি হ্যারি-মেগান। প্রসঙ্গত, রাজ্যাভিষেকের দিনেই তাঁদের পুত্র আর্চির জন্মদিন।

যদিও রাজ্যাভিষেকের অনুষ্ঠানে হ্যারিকে আমন্ত্রণ জানানো নিয়ে রাজপরিবারের অন্দরেই মতবিরোধ ছিল। নিজের আত্মজীবনীতে রাজপরিবারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন হ্যারি। কতখানি যন্ত্রণাময় ছিল রাজপুত্রের জীবন, সেই বর্ণনা জেনে রাজপরিবারকে কাঠগড়ায় তোলে ব্রিটেনে সাধারণ মানুষও। এহেন পরিস্থিতিতে দু’পক্ষের সম্পর্ক আরও খারাপ হয়। জানা যায়, ছোটভাই অনুষ্ঠানে অংশ নেবেন সেটা একেবারেই না পসন্দ ছিল রাজকুমার উইলিয়ামের। কিন্তু প্রথা মেনে হ্যারিকে আমন্ত্রণ জানানোর পক্ষে সওয়াল করেন রাজা তৃতীয় চার্লস স্বয়ং।

[আরও পড়ুন: ১৩ বছরের কিশোরের সন্তানের মা হলেন ৩১ বছরের মহিলা, তবু জেলে যেতে হচ্ছে না ‘যৌন অপরাধী’কে!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement