shono
Advertisement

‘আমরা মুসলিম রাষ্ট্রের দাবি জানালে কী করবেন?’কেন্দ্রকে বিঁধে মন্তব্য ইসলামি নেতার

সরকার আসলে হিন্দু-মুসলিম দুই সম্প্রদায়কেই ভয় দেখাচ্ছে, দাবি ওই নেতার।
Posted: 10:37 AM Mar 13, 2023Updated: 10:37 AM Mar 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দুরাষ্ট্রের দাবিতে সরব ভারতীয় নেতাদের একাংশ। এই পরিস্থিতিতে মুসলিম যুবকরা যদি ইসলাম রাষ্ট্রের দাবি তোলেন তাহলে কী হবে? বিতর্কিত মন্তব্য করলেন মৌলানা তওকির রাজা। ইত্তেহাদ-ই-মিলাতের জাতীয় প্রেসিডেন্টের এই বক্তব্যে ইতিমধ্যেই বিতর্ক শুরু হয়েছে। তওকিরের মতে, হিন্দু-মুসলিম দুই সম্প্রদায়ের মধ্যেই ভয় ধরিয়ে দিতে চাইছে সরকার (Central Government)। সেই জন্যই বারবার মুসলিমদের উপর আঘাত নেমে আসছে।

Advertisement

মোরাদাবাদে একটি বক্তৃতায় তিনি বলেন, “মুসলিমদের বিরোধিতা করে যারা হিন্দুদের সুরক্ষিত রাখার কথা বলছে, তারা আসলে দুই ধর্মের মানুষেরই বিরুদ্ধে কাজ করছে। তারা আসলে ভারতের বিরোধী। যারা হিন্দুরাষ্ট্রের হয়ে গলা ফাটাচ্ছে, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করা উচিত। কারণ হিন্দুরাষ্ট্রের পালটা যদি মুসলিম রাষ্ট্রের দাবি ওঠে, তাহলে দেশভাগের মতো পরিস্থিতি সৃষ্টি হবে । সেটা কখনই হতে দেওয়া যায় না।” 

[আরও পড়ুন: ব্যতিক্রমী অস্কার, সেরার শিরোপা বিশ্বের নানা প্রান্তের শিল্পীদের, দেখুন সম্পূর্ণ তালিকা]

তওকির আরও বলেন, “২০১৪ সালের আগে মুসলিমরা বিস্ফোরণ ঘটাত, তারাই সন্ত্রাসবাদী ছিল। তাহলে এখন তাদের ব্যবহৃত বোমা কোথায় গেল? সেই বোমা তো এখন ব্যবহার করা উচিত কারণ আজ মুসলিমদের অবস্থা সবচেয়ে খারাপ। আসল কথাটা হল, মুসলিমরা তখনও সন্ত্রাসবাদী ছিল না,আজও নয়। নিজেদের স্বার্থেই মুসলিমদের খারাপ ভাবে দেখাতে চায় সরকার।”

তবে এই প্রথম নয়,আগেও একাধিকবার বিতর্কিত মন্তব্য করেছেন এই ইসলামি নেতা। কয়েকদিন আগেই হরিয়ানায় গরু পাচারকারী সন্দেহে দুই যুবককে খুনের অভিযোগ উঠেছিল। সেই সময়ও তওকির বলেছিলেন, লাঠি দিয়ে যদি দেশ চালানোর চেষ্টা করেন তাহলে মনে রাখা উচিত মুসলিমদের হাতেও লাঠি আছে। আর সেগুলো মোটেই দুর্বল নয়। তবে ইসলামি নেতার এহেন মন্তব্যের কোনও প্রতিক্রিয়া দেখা যায়নি।

[আরও পড়ুন: অস্কারের মঞ্চে ঐতিহাসিক জয়, বেস্ট অরিজিনাল সং ‘RRR’ সিনেমার ‘নাতু নাতু’ গান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement