shono
Advertisement

ICC World Cup 2023: এক বছরে ৫০ ছক্কা! প্রথম ভারতীয় হিসাবে নজির, গেইল-ডি’ভিলিয়র্সকে টপকানোর দৌড়ে রোহিত

চলতি বিশ্বকাপেই নতুন রেকর্ড গড়বেন হিটম্যান?
Posted: 08:55 PM Oct 22, 2023Updated: 08:55 PM Oct 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ভারতীয় হিসাবে অনবদ্য নজির গড়লেন রোহিত শর্মা (Rohit Sharma)। বিশ্বের তৃতীয় ব্যাটার হিসাবে এবি ডি’ভিলিয়র্স ও ক্রিস গেইলের সঙ্গে এক সারিতে ঢুকে পড়লেন ভারত অধিনায়ক। একমাত্র ভারতীয় ব্যাটার হিসাবে এক বছরের মধ্যে ওয়ানডে ক্রিকেটে ৫০টি ছক্কা হাঁকানোর নজির হিটম্যানের। রবিবার নিউজিল্যান্ডের (India vs New Zealand) বিরুদ্ধে চারটি ছয় মেরে এই রেকর্ড গড়লেন রোহিত শর্মা। তবে অল্পের জন্য হাফ সেঞ্চুরি ফস্কান ভারত অধিনায়ক। অন্যদিকে, নজির গড়েছেন আরেক ভারতীয় ওপেনার শুভমান গিলও।

Advertisement

চলতি বিশ্বকাপের (ICC World Cup 2023) শুরু থেকেই মারকুটে মেজাজে ব্যাটিং করতে দেখা গিয়েছে রোহিতকে। প্রথম থেকেই তাঁর আগ্রাসী ব্যাটিং একদিকে যেমন বিপক্ষ বোলারদের আত্মবিশ্বাস নড়িয়ে দিচ্ছে, অন্যদিকে নিজের দলের উপর থেকে রান তাড়া করার চাপটাও কমছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচেও একই ভঙ্গিতে ইনিংস খেলেছেন ভারত অধিনায়ক। মাত্র ৪০ বলে ৪৬ রান করে আউট হন তিনি। চারটি করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে সাজানো ছিল হিটম্যানের ইনিংস। 

[আরও পড়ুন: প্রত্যাবর্তনে পাঁচ উইকেট নিয়ে উজ্জ্বল শামি, তিনশোর কমেই গুটিয়ে গেল নিউজিল্যান্ড]

বিশ্ব ক্রিকেটের পরিসংখ্যান বলছে, এক বছরের মধ্যে ওয়ানডেতে ৫০টি ছক্কার গণ্ডি পেরতে পারেননি কোনও ভারতীয় ব্যাটার। তবে ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচের শুরুতেই সেই রেকর্ড গড়ে ফেলেন রোহিত। ম্যাট হেনরিকে বিশাল ছক্কা মেরে ৫০ ছয়ের নজির গড়েন তিনি। আপাতত ২০২৩ সালে মোট ৫৩টি ছক্কা মেরেছেন রোহিত। এই তালিকায় তাঁর চেয়ে এগিয়ে রয়েছেন মাত্র দুই ক্রিকেটার। ২০১৫ সালের ডি’ভিলিয়র্স ও ২০১৯ সালের গেইল। মাত্র ৬টি ছক্কা মারলেই ডি’ভিলিয়র্সকে টপকে এক বছরে সবচেয়ে বেশি ছক্কার মালিক হবেন হিটম্যান।

অন্যদিকে, হাশিম আমলাকে টপকে দ্রুততম ব্যাটার হিসাবে ওয়ানডে ক্রিকেটে ২ হাজার রান পূর্ণ করলেন শুভমান গিল। মাত্র ৩৮ ইনিংস খেলেই এই গণ্ডি ছুঁয়ে ফেললেন তরুণ ওপেনার। তাঁর আগে ৪০ ইনিংসে এই রান করার নজির ছিল আমলার দখলে। তবে নজির গড়ার দিনে মাত্র ২৬ রান করেই আউট হলেন গিল।

[আরও পড়ুন: ৪ ম্যাচ দলের বাইরে থেকে দুরন্ত কামব্যাক, বিশ্বকাপে ফিরে প্রথম বলেই উইকেট শামির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement