shono
Advertisement

ইমরানের শরীরে কোকেন! মানসিক ভারসাম্যহীন ‘কাপ্তান’?

ইমরানের শরীরে মদের চিহ্ন, দাবি পাক স্বাস্থ্যমন্ত্রীর।
Posted: 09:01 AM May 27, 2023Updated: 09:05 AM May 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইমরান খানের রাজনৈতিক ভবিষ্যৎ বিশ বাঁও জলে। তাঁর বিরুদ্ধে রয়েছে মামলার পাহাড়। এবার পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী আবদুল কাদির প্যাটেলের দাবি, ‘কাপ্তানে’র শরীরে নাকি কোকেন পাওয়া গিয়েছে। তাঁর আরও দাবি, ইমরানের শরীরে মদের চিহ্নও মিলেছে।

Advertisement

শুক্রবার পাক স্বাস্থ্যমন্ত্রী আবদুল কাদের সংবাদ সম্মেলনে দাবি করেন, আল কাদের ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেপ্তার হওয়ার পর ইমরানের শারীরিক পরীক্ষা করা হয়েছিল। সেই রিপোর্টেই তাঁর শরীরে কোকেন এবং অ্যালকোহলের উপস্থিতির প্রমাণ মিলেছে। ইতিমধ্যেই দুর্নীতি, রাষ্ট্রদ্রোহ-সহ ইমরানের বিরুদ্ধে রুজু রয়েছে শতাধিক মামলা। এবার নিষিদ্ধ মাদকের উপস্থিতির প্রমাণ মিললে মাদক আইনে আরও বড় সমস্যায় পড়বেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: হিটলারের সমর্থনে সোশ্যাল মিডিয়ায় পোস্ট, নেটিজেনের তোপের মুখে তথ্যপ্রযুক্তি কর্মী]

সাংবাদিকদের কাদির জানান, ইমরানের শারীরিক পরীক্ষা করেছিল ইসলামাবাদের ‘পাকিস্তান ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস’-এর ৫ জন চিকিৎসকের একটি প্যানেল। সেখানে ইমরানের ইউরিন স্যাম্পেল বা মূত্রের নমুনা নেওয়া হয়। তাতেই কোকেন এবং অ্যালকোহল পাওয়া গিয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, ইমরানের মেডিক্যাল পরীক্ষার সমস্ত রিপোর্ট প্রকাশ্যে আনা হবে। তাঁর দাবি, এই কারণেই ইমরান মানসিক ভারসাম্য হারিয়েছেন।

এদিকে, পাকিস্তানে ক্রমেই বিপদ বাড়ছে ইমরানের (Imran Khan)। তাঁর দল পিটিআইকে নিষিদ্ধ করা হতে পারে এই সম্ভাবনা তৈরি হয়েছে। এমনই ষড়যন্ত্রের দাবি করেছেন প্রাক্তন পাক অধিনায়ক। এদিকে পাক সরকার ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, ইমরান ও তাঁর স্ত্রী বুশরা বিবি দেশ ছাড়তে পারবেন না। এই ধরনের নিষেধাজ্ঞায় সিঁদুরে মেঘ দেখছেন ইমরান অনুরাগীরা। এদিকে ইতিমধ্যেই দলের ১৬ জন কর্মীকে সেনার হাতে তুলে দেওয়া হয়েছে বিচারের জন্য। সব মিলিয়ে পাকিস্তানে ক্রমেই বাড়ছে গৃহযুদ্ধের পরিস্থিতি।

বিশ্লেষকদের মতে, একদা পাক সেনার পোস্টার বয় ছিলেন ইমরান। সেই সমীকরণ পালটে যেতেই ফৌজের বিষনজরে পড়েছেন ‘কাপ্তান’। তাঁকে গদিচ্যুত করেছে সেনাবাহিনী প্রকাশ্যে একথা বারবার বলেছেন তিনি। এবং সেনা ও শাহবাজ শরিফের সরকার তাঁর দলকে নিশানা করছে বলে অভিযোগ করেছেন তিনি।

[আরও পড়ুন: রাশিয়ার দখলে জেলেনস্কির পেন্টহাউস! বিক্রি করে যুদ্ধেই খরচ করবে মস্কো!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement