shono
Advertisement

দিল্লিতে বন্যার জলে স্নান করতে গিয়ে ৩ শিশুর মৃত্যু, শোকের ছায়া এলাকায়

বানের জলে ভাসছে রাজধানী দিল্লি।
Posted: 07:05 PM Jul 14, 2023Updated: 07:05 PM Jul 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়ংকর বন্যায় ডুবেছে দিল্লি। এর মধ্যেই শুক্রবার দিল্লির (Delhi) মুকুন্দপুরে বন্যার জলে স্নান করতে গিয়ে মৃত্যু হল অন্তত ৩ জন শিশুর। মর্মান্তিক এই ঘটনায় এলাকায় শোকের ছায়া। শুক্রবার দুপুর ৩টে নাগাদ এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। দ্রুত ওই শিশুদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা তাদের মৃত বলে ঘোষণা করেন। পুরো বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

উল্লেখ্য, বানের জলে ভাসছে রাজধানী দিল্লি। ৪৫ বছরের রেকর্ড ইতিমধ্যেই ছাপিয়ে গেছে যমুনা নদীর জলস্তর। বুধবার নদীর জলস্তর বেড়ে হয় ২০৭.৫৫ মিটার। যা ১৯৭৮ সালের বন্যার (Flood) সময় জলস্তরের রেকর্ডকে টপকে গিয়েছে। এর ফলে ইতিমধ্যে বহু এলাকা প্লাবিত হয়েছে। বহু রাস্তাকে মনে হচ্ছে নদী। এমনকী মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়ির কাছের এলাকাও প্লাবিত। এহেন পরিস্থতিতে সেনা ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সাহায্য চেয়ে টুইট করেন কেজরিওয়াল। তার কিছুক্ষণ পরেই উদ্ধারকাজে শামিল হয় সেনা (Indian Army)।

[আরও পড়ুন: জ্ঞানবাপী ‘শিবলিঙ্গে’র বৈজ্ঞানিক সমীক্ষা মামলার রায় ২১ জুলাই, জানাল আদালত]

এর মধ্যে আরও বিপদ বাড়াচ্ছে আবহাওয়া দপ্তরের ঘোষণা। জানা গিয়েছে, শুক্রবার থেকে ফের বৃষ্টি হতে পারে দিল্লি, হরিয়ানা-সহ একাধিক এলাকায়। টানা পাঁচ দিন ধরে বৃষ্টি চলতে পারে। এই পরিস্থিতিতে ৩ শিশুর মৃত্যু যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়ে গেল বন্যার ভয়াবহ রূপ।

[আরও পড়ুন: NCP ভাঙার ‘পুরস্কার’, মহারাষ্ট্রের ৭ গুরুত্বপূর্ণ দপ্তর অজিত পওয়ার শিবিরকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement