Advertisement

ফের পথ দুর্ঘটনার বলি ৫ পরিযায়ী শ্রমিক, মধ্যপ্রদেশে ট্রাক উলটে বিপত্তি

02:44 PM May 16, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওঁদের আর ঘরে ফেরা হল না। যে ট্রাকে চড়ে ওঁরা বাড়ি ফেরার পথ ধরেছিল। সেটাই উলটে মৃত্যু হল পাঁচ পরিযায়ী শ্রমিকের। উত্তরপ্রদেশের আউরিয়ার দুর্ঘটনার রেশ কাটার আগেই ফের মধ্যপ্রদেশে মর্মান্তিক দুর্ঘটনার শিকার হলেন পরিযায়ী শ্রমিকরা। শনিবার সকালে মধ্যপ্রদেশের সাগর জেলার বান্দায় ট্রাক উলটে জখম হয়েছেন আরও ১৭ জন।

Advertisement

দেশজুড়ে চলতে থাকা লকডাউনে সবচেয়ে কঠিন পরিস্থিতির মধ্যে পড়ছে পরিযায়ী শ্রমিকরা। কেন্দ্র-রাজ্য দুজনেই নিজেদের দায় এড়াতে চাইছে। ফলে না খেয়ে, না ঘুমিয়ে পায়ে হেঁটে কখনও আবার অটো-রিক্সা বা সাইকেলে চেপে বাড়ি ফিরছেন। কেউ কেউ পরিশ্রান্ত হয়ে রেল লাইনের উপরই ঘুমিয়ে পড়ছেন। আর তাদের ঘুমের মধ্যেই ট্রেনের চাকায় কাটা পড়ছেন তাঁরা। কেউ আবার রাস্তায় গাড়ির চাকায় পিষ্ট হচ্ছেন তাঁরা। কোথাও আবার বাস, ট্রাক উলটে বিপত্তি ঘটছে। ফলে প্রায়দিন তাঁদের মৃত্যুর খবর পাচ্ছে দেশবাসী। শনিবারই পথ দুর্ঘটনায় ২৮ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হল।

[আরও পড়ুন : উত্তরপ্রদেশে পথে মিলছে জল-খাবার, বিহারের পরিযায়ীদের মধ্যে যোগীর জনপ্রিয়তা তুঙ্গে]

জানা গিয়েছে, মহারাষ্ট্র থেকে পরিযায়ী শ্রমিকদের নিয়ে উত্তরপ্রদেশে যাচ্ছিল ট্রাকটি। তার মাঝেই শনিবার সকালে এই দুর্ঘটনা ঘটে। আহতদের সাগর জেলার বান্দা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে ভরতি করা হয়েছে। দুর্ঘটনার খবর পেয়েই সাগর ও ছতরপুর জেলার প্রশাসনিক আধিকারিকরা তড়িঘড়ি ঘটনাস্থলে আসেন। তাঁরা আহতদের উদ্ধারে সাহায্য করেন। কী কারণে ট্রাকটি উলটে গেল তা একও অজানা। এই ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে। মধ্যপ্রদেশ পুলিশের এএসপি প্রবীন  ভূড়িয়া বলেন, “মহারাষ্ট্র থেকে উত্তরপ্রদেশ যাচ্ছিলেন ওই শ্রমিকরা। সাগর জেলার বান্দার কাছে ট্রাকটি উলটে যায়। ঘটনাস্থলেই পাঁচজনের মৃত্যু হয়।” 
[আরও পড়ুন :লকডাউনে ভাঁড়ারে টান, প্রতিবেশীর কাছে খাবার চাওয়ায় স্ত্রীকে তালাক দিল স্বামী]

The post ফের পথ দুর্ঘটনার বলি ৫ পরিযায়ী শ্রমিক, মধ্যপ্রদেশে ট্রাক উলটে বিপত্তি appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next