shono
Advertisement

এবার কেন্দ্রীয় হারে DA অসমেও, হিমন্তকে শুভেচ্ছা জানিয়ে মমতাকে খোঁচা শুভেন্দুর

বাংলা এগিয়ে না বঞ্চিত? প্রশ্ন বিরোধী দলনেতার।
Posted: 06:24 PM Apr 01, 2023Updated: 07:08 PM Apr 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহার্ঘ ভাতা বাড়ানোর দাবিতে বাংলার সরকারি কর্মীদের একাংশ যখন দিল্লি অভিযানের প্রস্তুতি নিচ্ছে, ঠিক তখনই আরও এক বিজেপি শাসিত রাজ্য কেন্দ্রীয় হারে DA দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করল। শনিবার ৪ শতাংশ হারে ডিএ বাড়ানোর কথা ঘোষণা করলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। অসম সরকারের এই সিদ্ধান্তকে হাতিয়ার করে ফের এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তোপ দাগলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

Advertisement

শনিবার অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sarma) সেরাজ্যের সরকারি কর্মীদের ডিএ’র পরিমাণ আরও ৪ শতাংশ হারে বাড়ানোর সিদ্ধান্ত জানিয়েছেন। তিনি টুইটে জানান, “আমাদের সরকার কর্মচারীদের প্রতি যত্নশীল। আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, রাজ্যের বেতনভোগী এবং পেনশনভোগীদের এখন থেকে অতিরিক্ত ৪ শতাংশ ডিএ দেওয়া হবে। ২০২৩ সালের ১ জানুয়ারির হিসাবে তাঁরা এই নতুন হারে ডিএ পাবেন।” এর ফলে অসমের সরকারি কর্মীরাও ডিএ পাবেন ৪২ শতাংশ হারে। শুধু তাই নয়, জানুয়ারি থেকে বর্ধিত DA এরিয়ার আকারে দেওয়া হবে।

[আরও পড়ুন: এবার জন্ম তারিখ নিয়ে বিতর্কে শতরূপ ঘোষ, শুভেচ্ছা কুড়োতে ব্যবহার করেন লেনিনের জন্মদিন!]

হিমন্তর এই ঘোষণাকে হাতিয়ার করেই শুভেন্দু অধিকারী বিঁধেছেন বাংলার সরকারকে। বাংলার বিরোধী দলনেতা টুইট করে হিমন্তকে গৈরিক অভিনন্দন জানিয়ে বলছেন, অসমের সরকারও কেন্দ্রের হারে ডিএ দিচ্ছে। দুঃখজনকভাবে আমাদের রাজ্যে মুখ্যমন্ত্রী সরকারি কর্মচারিদের চোর, ডাকাত বলে দেগে দেন।” এরপরই শুভেন্দুর প্রশ্ন, এগিয়ে বাংলা না বঞ্চিত বাংলা?

[আরও পড়ুন: রুবি পর্যন্ত মেট্রোরুটে নতুন ভাড়া ঘোষণা, একনজরে দেখে নিন ভাড়ার তালিকা]

বস্তুত, শুভেন্দু লাগাতার রাজ্যের আন্দোলনরত সরকারি কর্মীদের ইন্ধন জুগিয়ে যাচ্ছেন। মূলত বিরোধী দলনেতার পরামর্শে ডিএ আন্দোলনকারীরা এবার দিল্লির পথে এগোচ্ছেন। যদিও তৃণমূলের সাফ কথা, যতদিন না কেন্দ্র সরকার রাজ্যের বকেয়া টাকা মেটাচ্ছে, ততদিন বর্ধিত হারে ডিএ দেওয়া সম্ভব নয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement