shono
Advertisement

‘বিজেপি ভয় পেয়েছে’, ‘এক দেশ, এক নির্বাচন’ বিল পেশের গুঞ্জনে তোপ বিরোধীদের

সংসদের বিশেষ অধিবেশনে কি পেশ হবে এই বিল?
Posted: 09:21 PM Aug 31, 2023Updated: 09:21 PM Aug 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ১৮ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত সংসদে বিশেষ অধিবেশনের (Parliament Special Session) ডাক দিয়েছে কেন্দ্র। কিন্তু ওই বিশেষ অধিবেশনে কোন কোন বিষয়ে আলোচনা হবে সেব্যাপারে এখনও পর্যন্ত মুখে কুলুপ মোদি সরকারের। তবে গুঞ্জন, ‘ওয়ান নেশন, ওয়ান ইলেকশন’ বিল সম্ভবত পেশ করা হবে এবারের অধিবেশনে। আর এই গুঞ্জন ছড়াতেই বিরোধীদের প্রতিবাদও শুরু হয়ে গিয়েছে।

Advertisement

শিব সেনা নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদী থেকে আপ নেতা সঞ্জয় সিং প্রতিবাদে মুখর বিরোধীরা।
প্রিয়াঙ্কার কথায়, ”এমন কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে বিরোধীদের সঙ্গে আলোচনা করা উচিত সরকারের। বোঝা যাচ্ছে, সরকার ভয় পেয়েছে। তাই ক্ষমতা ধরে রাখতে চাইছে।” এমন কোনও বিল আনলে যে বিরোধীরা প্রতিবাদের ঝড় তুলবে, তাও বলেছেন তিনি।

[আরও পড়ুন: আদানিদের বিরুদ্ধে নয়া দুর্নীতির অভিযোগ, ‘বিদেশি ষড়যন্ত্র’ পালটা দুর্নীতি সংস্থার]

অন্যদিকে, আপ (AAP) নেতা সঞ্জয় সিংও বলেছেন, ”এটা পরিষ্কার, বিজেপি ভয় পেয়েছে। ওরা দেখছে তিনটি রাজ্যের নির্বাচনেই হার ওদের নিশ্চিত। ইন্ডিয়া জোট রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে। আর তাই ‘এক দেশ, এক নির্বাচন’ আনার পরিকল্পনা।”

এদিন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী টুইটারে জানিয়ে দেন, ‘অমৃত কালে সংসদে ফলপ্রসূ পর্যালোচনা ও বিতর্ক প্রত্যাশা করা হচ্ছে।’ স্বাভাবিক ভাবেই এই ঘোষণা ঘিরে নানা গুঞ্জন তৈরি হয়েছে। যার মধ্যে অন্যতম গুঞ্জন, ‘এক দেশ, এক নির্বাচন’ আনার পরিকল্পনা।

[আরও পড়ুন: ‘দুষ্টের দমন, শিষ্টের পালন’, ‘জওয়ান’-এর রুদ্ধশ্বাস ট্রেলারে রবিনহুড শাহরুখ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement