Advertisement

অমরিন্দর সিংয়ের পাকিস্তানি বান্ধবীর ISI যোগ! তদন্তের সিদ্ধান্ত পাঞ্জাব কংগ্রেসের

04:34 PM Oct 22, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি মুখ্যমন্ত্রী থাকাকালীন বারবার বলেছেন পাক (Pakistan) গুপ্তচর সংস্থা আইএসআইয়ের নিয়মিত নজরদারি চলে পাঞ্জাবে (Punjab)। দল ছাড়ার পর এবার পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দ্র সিংয়ের (Amarinder Singh) বিরুদ্ধেই ISI যোগসূত্রের ইঙ্গিত দিল কংগ্রেস (Congress)। ক্যাপ্টেনের বান্ধবী পাক সাংবাদিক আরুশা আলমের সঙ্গে আইএসআই সংশ্রব নিয়ে তদন্তের ডাক দিলেন পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী সুখজিন্দর রান্ডওয়া।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে এবিষয়ে কথা বলতে গিয়ে সুখজিন্দর জানিয়েছেন, ”ক্যাপ্টেন বলতেন আইএসআই পাঞ্জাবের জন্য বড় বিপদ। তাই আমরা এবার আরুশা আলমের সঙ্গে আইএসআইয়ের যোগাযোগের বিষয়টি তদন্ত করে দেখব।”

[আরও পড়ুন: লিঙ্গবৈষম্যের বিরুদ্ধে জয়, সেনাবাহিনীতে স্থায়ী কমিশন পেলেন ৩৯ মহিলা সেনা আধিকারিক]

এবিষয়ে তাঁর আরও বক্তব্য, ”ক্যাপ্টেন অমরিন্দর সিং গত সাড়ে চার বছর ধরে পাকিস্তান থেকে ড্রোনের আনাগোনা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন। এই ইস্যু উত্থাপন করাই কেবল নয়, পাঞ্জাবে বিএসএফ মোতায়েনও করিয়েছিলেন তিনি। এই পুরো বিষয়টি এবার তদন্ত করে দেখা দরকার।”

উল্লেখ্য, কংগ্রেস ছাড়ার পর থেকেই জল্পনা তৈরি হয়ে গিয়েছিল অমরিন্দরের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে। প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল তিনি হয়তো গেরুয়া শিবিরে যোগ দিতে পারেন। কিন্তু অচিরেই সেই জল্পনা উড়িয়ে দিয়েছিলেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। তখন থেকেই গুঞ্জন জোরাল হয়েছিল নতুন দল গড়তে পারেন প্রবীণ রাজনীতিক। অবশেষে ক্য়াপ্টেন মান্যতা দিলেন সেই গুঞ্জনকেই। জানিয়ে দিলেন, রাজ্যের আগামী বিধানসভা নির্বাচনের আগেই নিজের দল তৈরি করবেন তিনি। আর সেই দল গাঁটছড়া বাঁধতে পারে বিজেপির সঙ্গে।

[আরও পড়ুন: আম্বানি ও আরএসএস নেতার ফাইল পাস করাতে ৩০০ কোটির প্রস্তাব! বিস্ফোরক মেঘালয়ের রাজ্যপাল]

তাঁর এই ঘোষণার পরই এবার তাঁর দিকে ধেয়ে এল কংগ্রেসের এমন কটাক্ষ। নিঃসন্দেহে দল ছাড়ার পরে এমন অভিযোগের মুখোমুখি এর আগে হতে হয়নি বর্ষীয়ান রাজনীতিককে। চার দশক কংগ্রেসে ছিলেন তিনি। কিন্তু এখন সবই অতীত। এবার নিজেদের দলের একদা শীর্ষস্থানীয় রাজ্য স্তরের নেতার বিরুদ্ধেই বকলমে আইএসআইয়ের সঙ্গে যোগাযোগ রাখার অভিযোগ তুলল কংগ্রেস।

Advertisement
Next