shono
Advertisement

করোনা সংক্রান্ত নয়া কোভিড বিধি ঘোষণা কেন্দ্রের, দেওয়া হল একাধিক ছাড়

জেনে নিন কোন কোন বিষয়ে মিলতে চলেছে ছাড়।
Posted: 09:43 PM Jan 27, 2021Updated: 09:58 PM Jan 27, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে অনেকটাই কমে গিয়েছে করোনার সংক্রমণ (Corona Pandemic)। ইতিমধ্যে শুরু হয়েছে টিকাকরণও। এই পরিস্থিতিতে আগামী ফেব্রুয়ারি মাসের জন্য করোনা সংক্রান্ত নয়া নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

Advertisement

এবারের নির্দেশিকায় একাধিক বিষয়ে ছাড় দেওয়া হয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, সুইমিং পুল ব্যবহারে আগামী মাস থেকে আর কোনও রকম নিষেধাজ্ঞা রইল না। এছাড়া ৫০ শতাংশ নয়, সিনেমা হলগুলোতে আরও দর্শক প্রবেশের অনুমতিও দেওয়া হয়েছে। এছাড়া বিমানযাত্রার ক্ষেত্রেও মিলবে বেশ কিছু ছাড়। স্বরাষ্ট্রমন্ত্রকের নয়া এই নির্দেশিকা কার্যকর হবে ১ ফেব্রুয়ারি থেকে। জারি থাকবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

 

 

[আরও পড়ুন: ছেড়ে চলে গিয়েছেন স্ত্রী, রাগে ১৮ জন মহিলাকে খুন হায়দরাবাদের সিরিয়াল কিলারের]

দীর্ঘদিন ধরেই সিনেমা হলে দর্শক সংখ্যা বাড়ানোর দাবি উঠেছিল। এবার সেই দাবিই মেনে নিল কেন্দ্র। তবে এই সংক্রান্ত চূড়ান্ত নির্দেশিকা জারি করবে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক। এছাড়া্ও সাংস্কৃতিক, সামাজিক, রাজনৈতিক ও খেলার বিভিন্ন অনুষ্ঠানের ক্ষেত্রেও এতদিন ৫০ শতাংশের বেশি আসন ভরতি না করার নিয়ম জারি ছিল। কিন্তু সেটাও এদিন উঠিয়ে নিল কেন্দ্র। এই ক্ষেত্রে নিজস্ব গাইডলাইন তৈরি করতে পারবে রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলি। এদিকে, কেবলমাত্র খেলোয়াড়রাই এতদিন সুইমিং পুল ব্যবহার করতে পারতেন। তবে কেন্দ্রের নয়া নির্দেশিকায় এবার থেকে সবার জন্যই খুলে দেওয়া হল সুইমিং পুল। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রককেও বলা হয়েছে যে স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে আলোচনা করে বিদেশে বিমান যাত্রা সংক্রান্ত কড়াকড়ি শিথিল করার জন্য। তবে এই সব ছাড় ঘোষণা করলেও সরকারের তরফ থেকে সতর্ক করা হয়েছে যে কোনও ভাবেই যেন কোভিড কেসের সংখ্যা বেড়ে না যায় তার ওপর নজর রাখতে হবে।

[আরও পড়ুন: শিক্ষক-পুলিশ সংঘর্ষে রণক্ষেত্র আগরতলা, জারি ১৪৪ ধারা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement