shono
Advertisement
DA case

সুপ্রিম কোর্টে ফের পিছোল DA মামলার শুনানি, অপেক্ষা বাড়ল রাজ্য সরকারি কর্মীদের

৪ মাস পর ডিএ মামলাটি উঠেছিল শীর্ষ আদালতে। এবার ডিএ আন্দোলনকারীদের পরবর্তী পদক্ষেপ কী হয়, সেটাই দেখার। তাঁরা সুপ্রিম কোর্টের শুনানির জন্য অপেক্ষা করবেন, নাকি আগামী দিনে আন্দোলন চালিয়ে যাবেন, সেটা বড় প্রশ্ন।
Published By: Paramita PaulPosted: 04:13 PM Jul 15, 2024Updated: 05:46 PM Jul 15, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: ফের পিছোল রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা বা ডিএ মামলার শুনানি। যদিও নতুন করে শুনানির দিন এখনও জানায়নি সুপ্রিম কোর্ট। সূত্রের খবর, দুসপ্তাহ পর পরবর্তী শুনানির দিনক্ষণ জানা যেতে পারে। মামলাটির বিস্তারিতভাবে শুনানি করতে চায় শীর্ষ আদালত।

Advertisement

প্রায় ৪ মাস পর সোমবার সুপ্রিম কোর্টের বিচারপতি হৃষিকেশ রায় এবং বিচারপতি এসভিএন ভাট্টির ডিভিশন বেঞ্চে তালিকাভুক্ত ছিল মামলাটি। সিরিয়ল নম্বর ছিল ৬০। একদম শেষে। এদিন আদালত প্রায় ওঠার সময় মামলাটি ওঠে। সেই সময় রাজ্যের তরফের আইনজীবী অভিষেক মনু সিংভি জানান, মামলাটির সঙ্গে অনেকে যুক্ত। আরও বিস্তারিত শুনানি দরকার। সেক্ষেত্রে সোমবারের বদলে অন্য কোনওদিন শুনানি হতে পারে।

[আরও পড়ুন: ‘ইচ্ছাকৃত ওজন কমাচ্ছেন কেজরি’, আপের আশঙ্কার পালটা জবাব তিহাড় কর্তৃপক্ষের]

পালটা আন্দোলনকারীদের আইনজীবীরা দাবি করেন, কয়েক হাজার সরকারি কর্মী ডিএ-র জন্য অপেক্ষা করে আছেন। এর আগে একাধিক আদালত তাঁদের পক্ষেই রায় দিয়েছে। আন্দোলনকারীদের আইনজীবীদের আরজি ছিল, সামনেই দুর্গাপুজো। তার আগে সুখবর পাওয়ার জন্য আশায় বুক বাঁধছে রাজ্য সরকারি কর্মচারীরা। এর প্রেক্ষিতে বিচারপতি ডিভিশন বেঞ্চ জানায়, দুর্গাপুজো বাংলার জন্য গুরুত্বপূর্ণ কিন্তু গোটা দেশের জন্য তো আর নয়। মামলাটি গুরুত্বপূর্ণ। তাই বিচারপতিরা বিস্তারিত শুনানি করতে চায় বলে সূত্রের খবর। তবে মামলার পরবর্তী শুনানি কবে, তা এখনও স্পষ্ট নয়। 

ডিএ নিয়ে হাই কোর্টের রায়ের বিরুদ্ধে রাজ্যের করা মামলা নিয়ে দীর্ঘদিন ধরে টানাপোড়েন চলছে সুপ্রিম কোর্টে। সেই নভেম্বরে স্পেশ্যাল লিভ পিটিশন (SLP) দায়ের হলেও এপর্যন্ত মাত্র একদিন এই মামলার শুনানি হয়েছে। এর পর ১২ বার পিছিয়ে গেল শুনানি। এবার ডিএ আন্দোলনকারীদের পরবর্তী পদক্ষেপ কী হয়, সেটাই দেখার। তাঁরা সুপ্রিম কোর্টের শুনানির জন্য অপেক্ষা করবেন, নাকি আগামী দিনে আন্দোলন চালিয়ে যাবেন, সেটা বড় প্রশ্ন।

[আরও পড়ুন: প্রজনন হারে কেন্দ্রের চিন্তা বাড়াচ্ছে দেশের ৫ রাজ্য, তালিকায় কারা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের পিছোল মহার্ঘ ভাতা বা ডিএ মামলার শুনানি।
  • যদিও নতুন করে শুনানির দিন এখনও জানায়নি সুপ্রিম কোর্ট।
  • সূত্রের খবর, দুসপ্তাহ পর পরবর্তী শুনানির দিনক্ষণ জানা যেতে পারে।
Advertisement