shono
Advertisement

বেঙ্গালুরুতে বড়সড় সন্ত্রাস হামলার ছক বানচাল, প্রচুর আগ্নেয়াস্ত্র-সহ গ্রেপ্তার ৫ জঙ্গি!

২০১৭ সালে একটি খুনের মামলায় জড়িত ছিল এই পাঁচ সন্দেহভাজন।
Posted: 12:12 PM Jul 19, 2023Updated: 12:12 PM Jul 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার বেঙ্গালুরুতে বসেছিল বিরোধী জোটের মেগা বৈঠক। আর ঠিক তার পরের দিনই কর্ণাটকের এই শহরে বড়সড় সন্ত্রাস হামলার ছক বানচাল করল কেন্দ্রীয় ক্রাইম ব্রাঞ্চ (CCB)। জঙ্গি সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে পাঁচজনকে। বাজেয়াপ্ত বিপুল আগ্নেয়াস্ত্র।

Advertisement

কেন্দ্রীয় অপরাধদমন মূলক বিভাগের তরফে জানানো হয়েছে, জুনেদ, সোহেল, উমর, মুদাসির এবং জাহিদকে সন্ত্রাস হামলার ছক কষার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে চারটি ওয়াকি-টকি, সাতটি দেশি পিস্তল, ৪২টি বুলেট, ২টি ড্যাগার, দুটি স্যাটেলাইট ফোন এবং চারটি গ্রেনেড উদ্ধার করা হয়েছে। বেঙ্গালুরুর (Bengaluru) একাধিক জায়গায় হামলার ছক কষেছিল তারা। কিন্তু গোপন সূত্রে খবর পেয়ে সেই পরিকল্পনা বানচাল করে দেয় সিসিবি।

[আরও পড়ুন: ‘পদ আজ আছে, কাঁচি দিয়ে কাটতে দু’মিনিটও সময় লাগবে না’, বিক্ষুদ্ধ কর্মীদের হুঁশিয়ারি মদনের]

সিসিবির তরফে আরও জানানো হয়েছে, ২০১৭ সালে একটি খুনের মামলায় জড়িত ছিল এই পাঁচ সন্দেহভাজন। বেঙ্গালুরু সেন্ট্রাল জেলে থাকাকালীনই জঙ্গিদের সংস্পর্শে আসে তারা। তারপরই তাদের থেকে অস্ত্র চালানোর প্রশিক্ষণ নেয় তারা। তারপরই এই সন্ত্রাস হানার ছক। কিন্তু কোন জঙ্গিগোষ্ঠীর সঙ্গে তারা যুক্ত এবং কোনও বিশেষ উদ্দেশ্যে এই হামলার পরিকল্পনা করা হয়েছিল কি না, এখনও জানা যায়নি। ধৃতদের জেরা করে নানা প্রশ্নের উত্তর খুঁজছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: বাড়িতে নিত্য অশান্তির জের, মা-বাবাকে থেঁতলে খুন করে পলাতক যুবক!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement