shono
Advertisement

বিধানসভায় ভরাডুবির জের! দিল্লি বিজেপি সভাপতির পদ খোয়ালেন মনোজ তিওয়ারি

'রিঙ্কিয়া কে পাপা'র বদলে লো-প্রোফাইল নেতাকে দিল্লির সভাপতি করল বিজেপি। The post বিধানসভায় ভরাডুবির জের! দিল্লি বিজেপি সভাপতির পদ খোয়ালেন মনোজ তিওয়ারি appeared first on Sangbad Pratidin.
Posted: 04:17 PM Jun 02, 2020Updated: 04:24 PM Jun 02, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা নির্বাচনে ভরাডুবি, লাগাতার দলের গোষ্ঠীকোন্দল, এবং সর্বোপরি একের পর এক বিতর্ক। যার জেরে এবার দিল্লি বিজেপি সভাপতির পদ খোয়াতে হল ভোজপুরি সুপারস্টার মনোজ তিওয়ারিকে (Manoj Tiwari)। তাঁর জায়গায় দিল্লি বিজেপির সর্বেসর্বা হচ্ছেন তুলনামূলক লো-প্রোফাইল নেতা আদেশ কুমার গুপ্তা (Adesh Kumar Gupta)। 

Advertisement

মনোজ তিওয়ারি ২০১৪ লোকসভা নির্বাচনে প্রথমবার বিজেপির (BJP) টিকিটে সাংসদ হন। ২০১৬ সালে দিল্লির বিজেপি সভাপতি হিসেবে দায়িত্ব নেন। তাঁর নেতৃত্বে ২০১৭ দিল্লি পুরনিগমের নির্বাচনে অপ্রত্যাশিত সাফল্য পায় গেরুয়া শিবির। ২০১৯ লোকসভা নির্বাচনেও দিল্লির সবকটি আসনে জয়ী হন বিজেপি প্রার্থীরা। যদিও তার জন্য মনোজ তিওয়ারিকে কৃতিত্ব দিতে নারাজ রাজনৈতিক বিশেষজ্ঞরা। লোকসভা নির্বাচনে বিজেপির এই সাফল্যের একমাত্র কারণ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা। যাতে ভর করে লোকসভা নির্বাচনের বৈতরণী পেরিয়ে গেলেও, আসল পরীক্ষা অর্থাৎ ২০২০ বিধানসভা নির্বাচনে ডাহা ফেল করেন মনোজ তিওয়ারি। তাঁর নেতৃত্বে নির্বাচন লড়তে গিয়ে ৭০ আসনের মধ্যে মাত্র ৮টি আসন পায় গেরুয়া শিবির। তারপর থেকেই জল্পনা চলছিল মনোজ তিওয়ারি ইস্তফা দেবেন। কিন্তু তেমনটা হয়নি। অবশেষে তাঁকে সরিয়ে দিল্লিতে নতুন সভাপতি নিয়োগ করল গেরুয়া শিবির। যদিও দলীয় সুত্রের  দাবি, সভাপতি হিসেবে মনোজ তিওয়ারির কার্যকাল এবছরই শেষ হচ্ছে। সেকারণেই নতুন সভাপতি নিয়োগ করা হল।

[আরও পড়ুন: লকডাউনের মধ্যেই তৈরি বিজেপির রাজ্য কমিটি, মহিলা মোর্চায় অগ্নিমিত্রা ও যুবর দায়িত্বে সৌমিত্র খাঁ]

উল্লেখ্য, জেপি নাড্ডা (JP Nadda) সভাপতি হওয়ার পর থেকেই বিজেপির সাংগঠনিক স্তরে রদবদলের জল্পনা শোনা যাচ্ছে। দিল্লি বিজেপির এই হাতবদল সেই সাংগঠনিক রদবদলেরই অংশ হতে পারে বলে মনে করা হচ্ছে। যে আদেশ কুমার গুপ্তাকে নতুন সভাপতি নির্বাচিত করা হল, তিনি বিজেপিতে নাড্ডা ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত। উত্তর দিল্লি পুরনিগমের কাউন্সিলর তিনি। একসময় উত্তর দিল্লি পুরনিগমের মেয়র হিসেবেও কাজ করেছেন। ২০২২ সালেই দিল্লিতে পুরনিগমের নির্বাচন হওয়ার কথা। সেকথা মাথায় রেখেই ‘পুরনো সৈনিক’ আদেশকে দায়িত্ব দিয়েছে দল। অন্যদিকে পদচ্যুত হয়েও নতুন সভাপতিকে টুইটারে শুভেচ্ছা জানিয়েছেন মনোজ তিওয়ারি। 

The post বিধানসভায় ভরাডুবির জের! দিল্লি বিজেপি সভাপতির পদ খোয়ালেন মনোজ তিওয়ারি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement