Advertisement

কাজে না আসায় বেঁধে মার, মধ্যপ্রদেশে ফিরল ক্রীতদাস প্রথা

09:28 AM Jul 06, 2018 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেট্রল পাম্পের গায়ে বেঁধে রাখা হয়েছে কিশোরকে। সপাৎ পড়ছে চাবুক। যন্ত্রণায় কঁকিয়ে উঠে একটু ধাতস্থ হলে ফের চাবুকের মার। সেই সঙ্গে অশ্লীল গালিগালাজ। মধ্যপ্রদেশে যেন ফিরল ক্রীতদাস প্রথা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[  কাশ্মীরে ফের জওয়ানকে অপহরণ করে খুন, বদলার জন্য ফুঁসছে সেনা ]

সম্প্রতি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে এই ভয়াবহ ভিডিও। সংবাদসংস্থা এএনআই জানাচ্ছে, নিগৃহীত যুবকটি ওই পেট্রল পাম্পেরই কর্মী। বিগত কয়েকদিন সে কাজে আসতে পারেনি। এরপর কাজে যোগ দিলেই তার কাছে কৈফিয়ত তলব করে মালিক। সে জানায়, দিনকয় আগে তার একটি দুর্ঘটনা ঘটে। সে কারণেই কাজে আসতে পারেনি। কিন্তু এ কথা শুনে মোটেও সন্তুষ্ট হয়নি মালিক। কিশোরটিকে পেট্রল পাম্পের সঙ্গেই বেঁধে ফেলা হয়। হাত-পা এমনভাবে বাঁধা হয়, যাতে সে নড়তে-চড়তে না পারে। তারপরই শুরু হয় চাবুক দিয়ে মার। সঙ্গে অকথ্য গালিগালাজ। কিশোরটি জানাচ্ছে, কয়েকদিন সে কাজে না আসায় মালিক ও তার বন্ধুই ফোন করে তাকে পাম্পে ডাকে। সেইমতো সে গিয়ে তার না আসার কারণ বলতে গিয়েছিল। কিন্তু তখনই তাকে বেঁধে মারধর করে মালিক ও তার বন্ধু।

[  ‘রাহুল গান্ধী কোকেনে আসক্ত, ডোপ টেস্ট হলেই ফাঁস হবে জারিজুরি’ ]

ভিডিও ছড়িয়ে পড়তেই নেটদুনিয়ায় সমালোচনার ঝড় বয়ে গিয়েছে। যেভাবে ওই কিশোরকে হেনস্তা করা হচ্ছে তা যেন ফিরিয়ে দিয়েছে মধ্যযুগীয় ক্রীতদাস প্রথার স্মৃতি। অসংগঠিত ক্ষেত্রে সাধারণ কর্মচারীরা যে আজও কতটা অসহায়, এই ডিজিটাল ইন্ডিয়ায় দাঁড়িয়ে সে কথাই মনে করিয়ে দিচ্ছে এই ভিডিও।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post কাজে না আসায় বেঁধে মার, মধ্যপ্রদেশে ফিরল ক্রীতদাস প্রথা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next