shono
Advertisement

লালকেল্লায় মোদির মুখে মণিপুর, ‘শান্তি ফিরছে’, বললেন প্রধানমন্ত্রী

স্বাধীনতা দিবসের আনন্দে মাতোয়ারা দেশ।
Posted: 07:44 AM Aug 15, 2023Updated: 09:36 AM Aug 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতা দিবসের আনন্দে মাতোয়ারা দেশ। এদিন লালকেল্লা থেকে জাতীয় পতাকা উত্তোলন করে দেশবাসীর উদ্দেশে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পরাধীনতার শৃঙ্খল ভেঙে দেশকে স্বাধীন করতে যে সংগ্রামীরা চরম বলিদান দিয়েছেন তাঁদের শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। তাৎপর্যপূর্ণ ভাবে, এদিন প্রধানমন্ত্রীর ভাষণের শুরুতেই উঠে আসে মণিপুর হিংসার প্রসঙ্গ।

Advertisement

লালকেল্লায় দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বলেন, “বেলাগাম হিংসা হয়েছে মণিপুরে। বহু মানুষের মৃত্যু হয়েছে। গত কয়েক সপ্তাহ ধরে মণিপুর উত্তপ্ত। মা-বোনেদের সম্মানহানি হয়েছে। তবে দেশ মণিপুরের সঙ্গে আছে। ধীরে ধীরে সেখানে শান্তি ফিরছে। আমাদের বৈচিত্রই আমাদের শক্তি। ” 

এদিন বিশ্বমঞ্চে ‘ডিজিটাল ইন্ডিয়া’র সাফল্য তুলে ধরেন প্রধানমন্ত্রী। শুধু দিল্লি বা মুম্বইয়ের মতো মহানগর নয়, আজ ভারতের প্রত্যন্ত প্রান্তেও প্রযুক্তি পৌঁছে গিয়েছে বলে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, “আজ লক্ষ লক্ষ শিশুরা প্রযুক্তির মাধ্যমে এগিয়ে চলেছে। আজ ছোট শহরের ছেলেমেয়েরা তাক লাগিয়ে দিচ্ছে।” তিনি বলেন, “আজ ১৪০ কোটি ভারতবাসী শ্রমিকদের, মজদুরদের সম্মান জানাচ্ছে। তাঁরাই দেশকে উন্নতির পথে এগিয়ে নিয়ে চলেছেন। আজ আমরা এমন একটা সন্ধিক্ষণে দাঁড়িয়ে যা আগামী হাজার বছরের গতিপথ তৈরি করবে।”   

তাৎপর্যপূর্ণ ভাবে, এদিন ‘রাইজিং ইন্ডিয়া’র বার্তা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, “দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর দুনিয়ায় নতুন মোড় এসেছিল। করোনা পরবর্তী পরিস্থিতিতে একইভাবে কৌশলগত দিক থেকে শক্তির নতুন ভারসাম্য তৈরি হয়েছে বিশ্বে।”     

[আরও পড়ুন: পাথর নিক্ষেপকারীদের ‘গড়’ শ্রীনগরের সেই লালচকে উড়ল তেরঙ্গা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement