shono
Advertisement

সময় দিয়েও বাংলার বিজেপি সাংসদদের সঙ্গে বৈঠক বাতিল মোদির! কথা বলবেন অমিত শাহ

রাতে ৯টা নাগাদ সাংসদদের সঙ্গে কথা বলবেন স্বরাষ্ট্রমন্ত্রী।
Posted: 12:41 PM Mar 28, 2023Updated: 12:45 PM Mar 28, 2023

বুদ্ধদেব সেনগুপ্ত: সময় দিলেও শেষ পর্যন্ত দিলেন না। মঙ্গলবার দুপুরে বাংলার বিজেপি (BJP) সাংসদদের সঙ্গে পূর্ব নির্ধারিত বৈঠক কার্যত বাতিল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। প্রধানমন্ত্রীর দপ্তর সূত্রে জানা গিয়েছে, অন্যত্র জরুরি বৈঠক রয়েছে তাঁর। বাংলার সাংসদরা যেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে কথা বলেন। সেইমত পরিকল্পনা বাতিল করতে হয় সুকান্ত মজুমদারদের। জানা গিয়েছে, রাতের দিকে অমিত শাহ (Amit Shah) তাঁদের সঙ্গে দেখা করবেন। উল্লেখ্য, সোমবারই অমিত শাহ, নাড্ডার সঙ্গে দেখা করে বঙ্গ বিজেপি নেতৃত্বে বদলের প্রস্তাব দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। আর আজ নেতৃত্বের সঙ্গেই বৈঠক শাহর।

Advertisement

শুভেন্দুর বিরুদ্ধে নালিশ জানাতে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করার আবেদন জানিয়েছিলেন। আবেদনে সাড়া দিয়ে আজ বাংলার দলীয় সাংসদদের সঙ্গে বৈঠক করার সময় দেন। কিন্তু শেষ মুহূর্তে তা বাতিল হল। পিএমও সূত্রে খবর, মঙ্গলবার সংসদের পর বিকেল নাগাদ প্রধানমন্ত্রী অন্য বৈঠকে ব্যস্ত থাকবেন। তাই বাংলার দলীয় সাংসদদের সঙ্গে পূর্ব নির্ধারিত বৈঠক বাতিল করছেন। বদলে অমিত শাহর সঙ্গে কথা বলার পরামর্শ দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ফের প্যান-আধার সংযুক্তিকরণের সময়সীমা বাড়ছে? নয়া সিদ্ধান্তের পথে কেন্দ্র]

সূত্রের খবর, এই বিষয়টি পিএমও থেকেও অমিত শাহকে অবগত করা হয়েছে। এদিকে, সুকান্তরাও অমিত শাহর মন্ত্রকের সঙ্গে যোগাযোগ করে স্বরাষ্ট্রমন্ত্রীর সময় চেয়েছেন। আজ রাত ৯টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত বাংলার সাংসদদের সঙ্গে দেখা করার সময় দিয়েছেন অমিত শাহ। সুকান্তর নেতৃত্বে তাঁরা বাংলোয় যাবেন সাংসদরা। সূত্রের খবর এমনই।

[আরও পড়ুন: পরামর্শ মানে না রাজ্য নেতৃত্ব! বঙ্গ বিজেপির সংগঠনে বদল চেয়ে শাহকে নালিশ শুভেন্দুর]

তবে প্রধানমন্ত্রীর এই বৈঠক বাতিল এবং অমিত শাহর সঙ্গে সাক্ষাতের পরামর্শের বিষয়টি অন্যভাবে দেখছে রাজনৈতিক মহলের একাংশ। সোমবার তড়িঘড়ি দিল্লি উড়ে গিয়ে শুভেন্দু অধিকারীর শাহ-নাড্ডা সাক্ষাৎ এবং রাজ্য নেতৃত্বকে নিয়ে একগুচ্ছ নালিশের পর কি আর আরেক গোষ্ঠীর সঙ্গে কথা বলা এড়িয়ে গেলেন মোদি এবং তাঁদের পাঠিয়ে দিলেন অমিত শাহর কাছে? যাঁর সঙ্গে একদিন আগেই কথা বলেছেন শুভেন্দু অধিকারী? এসব প্রশ্ন উঠছেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement