shono
Advertisement

হাওয়াই চটি পরা লোকেরাও আকাশপথে যাতায়াত করবে, দেশের বিমান পরিষেবার প্রশংসা মোদির

কর্ণাটক সফরে গিয়ে ‘বিক্ষুব্ধ’ বিজেপি নেতা বিএস ইয়েদুরাপ্পার মন জয়েরও চেষ্টা করতে কসুর করেননি মোদি।
Posted: 06:21 PM Feb 27, 2023Updated: 06:21 PM Feb 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাঁরা হাওয়াই চটি পরেন, তাঁরাও আকাশপথে যাতায়াত করবেন। ভারতবর্ষের বিমান পরিষেবার অগ্রগতির এভাবেই প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সঙ্গে জানালেন, শীঘ্রই ভারতে বিমান তৈরির স্বপ্নও পূরণ হবে।

Advertisement

আর মাস তিনেকের মধ্যেই কর্ণাটকে বিধানসভা নির্বাচন। আর তার আগেই সোমবার ঝাঁ চকচকে এক বিমানবন্দরের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী (PM Modi)। প্রায় সাড়ে ৪০০ কোটি টাকা ব্যয়ে তৈরি অত্যাধুনিক সুবিধাযুক্ত পদ্ম আকৃতির শিবমোগা বিমানবন্দরের উদ্বোধনী অনুষ্ঠানে মোদি ছাড়াও হাজির ছিলেন কর্ণাটকের (Karnataka) মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই, প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা-সহ একাধিক নেতা-মন্ত্রী। সেই অনুষ্ঠানের পর একটি জনসভায় মোদির মুখে শোনা যায় দেশের বিমান পরিষেবার দ্রুত অগ্রগতির কথা।

[আরও পড়ুন: মাধ্যমিকের পর ৯৫২ জনের ভাগ্য নির্ধারণ, শিক্ষক নিয়োগ মামলায় পর্যবেক্ষণ বিচারপতি বসুর]

তাঁর দাবি, সমাজে সবস্তরের মানুষ, অর্থাৎ আর্থিক ভাবে পিছিয়ে থাকারাও অদূর ভবিষ্যতে বিমানেই যাতায়াত করতে পারবেন। যার জন্য দেশে বিমানের সংখ্যাও বাড়াতে হবে। মোদির আশা, সেই সময় দূরে নয় যখন ভারতেই তৈরি হবে বিমান। আর দেশীয় বিমানেই যাতায়াত করবেন সব স্তরের মানুষেরা। এরপরই কংগ্রেসকে খোঁচা দিয়ে মোদি বলেন, ২০১৪ সালের আগে শুধুমাত্র দুর্নীতি নিয়ে বিতর্কের জন্যই শিরোনামে উঠে আসত এয়ার ইন্ডিয়ার নাম।

কর্ণাটক সফরে গিয়ে গতিচ্যুত মুখ্যমন্ত্রী তথা ‘বিক্ষুব্ধ’ বিজেপি নেতা বিএস ইয়েদুরাপ্পার মন জয়েরও চেষ্টা করতে কসুর করেননি মোদি। এদিনই আবার ছিল প্রাক্তন মুখ্যমন্ত্রীর জন্মদিন। ফলে ইয়েদুরাপ্পার প্রশংসায় কোনও কার্পণ্য করেননি মোদি। মোদি বলেন, ‘‘গত পাঁচ দশক ধরে জনতার কাজ করছেন ইয়েদুরাপ্পাজি। নিজের মতাদর্শের প্রতি তাঁর দায়বদ্ধতা রেখেই কাজ করে চলেছেন। আজ তাঁর জন্মদিন। সকলের কাছে আমার অনুরোধ, তাঁরা যেন প্রবীণ নেতার সম্মানে নিজেদের মোবাইলের আলো জ্বালান।’’ উল্লেখ্য, ২০১৮ বিধানসভা নির্বাচনের পর কংগ্রেসের সমর্থনে মুখ্যমন্ত্রী হন এইচডি কুমারস্বামী। কিন্তু শাসক জোটের কয়েক জন বিধায়ক দলত্যাগ করায় গরিষ্ঠতা হারিয়ে পরের বছরই ইস্তফা দেন কুমারস্বামী। মুখ্যমন্ত্রী হন ইয়েদুরাপ্পা। কিন্তু ২০২১-এ তাঁকে ক্ষমতাচ্যুত করে বিজেপি মুখ্যমন্ত্রী করে বাসবরাজ বোম্মাইকে। ‘বিক্ষুব্ধ’ ইয়েদুরাপ্পার সেই ক্ষতেই যেন মলম দেওয়ার চেষ্টা করলেন মোদি।

[আরও পড়ুন: ‘ইডি, ‘সিবিআই থাকলে দু’ঘণ্টায় মোদি-শাহ-আদানিকে গ্রেপ্তার করাতাম’, বিস্ফোরক আপ সাংসদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement