shono
Advertisement

কাশ্মীরি যুবকদের ‘টেররিজম’ছেড়ে ‘ট্যুরিজম’বাছার বার্তা প্রধানমন্ত্রীর

মোদির সফরের মধ্যেই অশান্ত কাশ্মীর, শহিদ এক জওয়ান। The post কাশ্মীরি যুবকদের ‘টেররিজম’ ছেড়ে ‘ট্যুরিজম’ বাছার বার্তা প্রধানমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 08:45 PM Apr 02, 2017Updated: 03:43 PM Dec 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেনানি-নাশরি টানেলের উদ্বোধন করতে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাশ্মীরের যুবকদের উদ্দেশে বার্তা দিলেন, তাঁদের সামনে দু’টি রাস্তা খোলা রয়েছে। ট্যুরিজম অথবা টেররিজম। কোনটা বেছে নেবেন তাঁরা, তার উপর নির্ভর করছে ভবিষ্যতে কেমন কাশ্মীর তৈরি হবে।

Advertisement


রবিবার উধমপুরে এক প্রকাশ্য জনসভায় মোদি বলেন, “এই সুড়ঙ্গ শুধুই সুড়ঙ্গ নয়, একইসঙ্গে কাশ্মীরের সামাজিক ও অর্থনৈতিক উন্নতির সোপান।” ৯.২ কিলোমিটার লম্বা এই নয়া সুড়ঙ্গটি বিশ্বমানের বলে দাবি করে মোদি বলেন, “চেনানি-নাশরি সুড়ঙ্গ তৈরি করতে কাশ্মীরের যুবকরা অত্যন্ত পরিশ্রম করেছেন। কয়েক কোটি টাকার এই প্রকল্পের পিছনে যতই কেন্দ্রের অর্থসাহায্য থাকুক, ঘাম ও রক্ত মিশে রয়েছে কাশ্মীরি যুবকদেরই।”

দেখুন কীভাবে তৈরি হয়েছে এই সুড়ঙ্গ:

এরপরই কাশ্মীরের বিপথগামী যুবকদের সন্ত্রাসের পথ থেকে সরে আসার আহ্বান জানান মোদি। তিনি বলেন, “রক্ত ঝরিয়ে কোনও সমস্যার সমাধান হবে না। কয়েকজন যুবক পথভ্রষ্ট হয়ে ভারতীয় সেনাকে লক্ষ্য করে পাথর ছোড়ে। সেই পাথর দিয়েই আবার এক শ্রেণির যুবকরা দেশকে গড়ে তুলছেন।” মোদি যোগ করেন, নয়া সুড়ঙ্গটি জম্মু ও কাশ্মীরের পর্যটনে জোয়ার আনবে। ফলে সামগ্রিকভাবে দেশের পর্যটনশিল্পে গতি আসবে বলেও আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

যদিও মোদির সফরের মধ্যেও কাশ্মীরে হিংসা থামার কোনও লক্ষণ নেই। এদিনও জঙ্গিদের ছোড়া গ্রেনেডে এক জওয়ান শহিদ হয়েছেন, আহত হয়েছেন অন্তত ১১ জন। শ্রীনগরের নওহাটায় রবিবার এই হামলা চালায় জঙ্গিরা। আহত পুলিশকর্মীদের স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। ওই এলাকাতেই জঙ্গি হামলার পর স্থানীয় কয়েকজন যুবক পুলিশ ও নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে পাথর ছোড়ে।

The post কাশ্মীরি যুবকদের ‘টেররিজম’ ছেড়ে ‘ট্যুরিজম’ বাছার বার্তা প্রধানমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement