shono
Advertisement

‘প্রেমের ফাঁদ পাতা’… তরুণীর ‘টোপ’ গিলে ৯২ লক্ষ খোয়ালেন প্রযুক্তি কর্মী

ম্যাট্রিমনিয়াল সাইটে মেয়েটির সঙ্গে তাঁর আলাপ বলে জানা গিয়েছে।
Posted: 02:18 PM Jul 09, 2023Updated: 02:18 PM Jul 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘প্রেমের ফাঁদ পাতা ভুবনে’। জালিয়াতিরও (Scam)। কখনও কখনও দুটোই মিলে যায়। অর্থাৎ ‘প্রেম’ই হয়ে ওঠে জালিয়াতির অস্ত্র। পুণের (Pune) এক প্রযুক্তি কর্মী যে ফাঁদে পা দিয়েই খোয়ালেন প্রায় ৯২ লক্ষ টাকা! ম্যাট্রিমনিয়াল সাইটে মেয়েটির সঙ্গে তাঁর আলাপ বলে জানা গিয়েছে। বারবার এই ধরনের ‘প্রলোভন’ থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয় পুলিশের তরফে। কিন্তু তাতেও যে জনমানসে সচেতনতা তৈরি হয়নি তা আরও একবার বুঝিয়ে দিল এই ঘটনা।

Advertisement

ঠিক কী হয়েছিল? গত ফেব্রুয়ারিতে ওই আইটি কর্মীর সঙ্গে এক তরুণীর আলাপ হয় অনলাইনে। ক্রমে আলাপ গড়ায় ফোনেও। দু’জনে বিয়ে করবেন বলে ঠিক করেন। এরপরই তরুণীর পরামর্শে ৯১ লক্ষ ৭৫ হাজার টাকা বিনিয়োগ করেন ওই তরুণ। আর এজন্য ৭১ লক্ষ টাকা ঋণ নেন তিনি। আর সব টাকা ওই মহিলার কথামতো বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে জমা দেন। তবে পুরো টাকা একবারে বিনিয়োগ করেননি তিনি। বিভিন্ন সময়কালে তাঁকে ‘বোকা’ বানিয়ে নানা খাতে টাকা বিনিয়োগ করান ওই মহিলা।

[আরও পড়ুন: সঙ্গিনীকে ‘নগ্ন’ করতে ত্বকই খসিয়ে দেয় পুরুষ মাকড়সা! সন্ধান পেয়ে বিস্মিত বিজ্ঞানীরা]

পরে ভুল ভাঙে প্রতারিত যুবকের। তিনি দ্বারস্থ হন পুলিশের। তাঁর বিরুদ্ধে মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। এর পিছনে কোনও চক্র কাজ করছে কিনা খতিয়ে দেখা হচ্ছে তাও।

[আরও পড়ুন: ফের দলিত নিগ্রহ, এবার যোগীরাজ্যে জুতো চাটানো হল যুবককে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement