shono
Advertisement

আমেঠিতে রাহুলকে স্বাগত জানাতে গেরুয়া বসনধারীদের ভিড়, উঠল ‘ব্যোম ভোলে’রব

রাহুলকে তীব্র আক্রমণ বিজেপির।
Posted: 05:18 PM Sep 24, 2018Updated: 05:18 PM Sep 24, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন উলটপুরাণ। ধর্মনিরপেক্ষতার দোহাই দিয়ে যে কংগ্রেস বিজেপি-আরএসএসকে অচ্যুত বানানোর চেষ্টার ত্রুটি রাখছে না সেই কংগ্রেস সভাপতির সভাতেই উঠছে ‘ব্যোম ভোলে’ রব। দুদিনের সফরে নিজের লোকসভা কেন্দ্র আমেঠিতে গিয়েছেন রাহুল গান্ধী। সেখানে বেশ কিছু প্রকল্পের শিলান্যাস করার কথা কংগ্রেস সভাপতির। ‘ঘরের ছেলে’-কে স্বাগত জানাতে এলাহি আয়োজন করে ফেলেছে আমেঠিও।

Advertisement

[৯০ টাকা ছাড়াল পেট্রলের দাম, ঊর্ধ্বমুখী ডিজেলও]

বেশ কিছুদিন ধরেই দেখা যাচ্ছে, বিজেপির হিন্দুত্ববাদী ভাবমূর্তি চুরি করার যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছে কংগ্রেস। আমেঠিতে আরও একবার তেমনই চেষ্টা দেখা গেল বলে অভিযোগ করছে বিরোধীরা। মানস সরোবর যাত্রা থেকে ফেরার পর এই প্রথমবার নিজের জেলায় গেলেন কংগ্রেস সভাপতি। স্বাভাবিকভাবেই তাঁকে স্বাগত জানাতে এলাহি আয়োজন করেন স্থানীয় কংগ্রেস কর্মীরা। গোটা জেলাতেই ছেয়ে যায় রাহুলের পোস্টার। যাতে লেখা ছিল ‘শিবভক্ত রাহুল গান্ধী স্বাগতম।’ নিজের লোকসভা কেন্দ্রে গিয়েও সেই শিবভক্ত অবতারেই ধরা দিলেন কংগ্রেস সভাপতি।

[প্রথম ‘গ্রিন ফিল্ড’ বিমানবন্দর পেল সিকিম, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী]

রাহুলকে স্বাগত জানাতে আগে থেকেই মূল অনুষ্ঠান মঞ্চে ভিড় করেছিলেন অসংখ্য কংগ্রেস সমর্থক। তাদের মধ্যে অন্তত শ’খানেক লোক ছিলেন কানওয়ার তীর্থযাত্রীর বেশে। রাহুল সভাস্থলে প্রবেশ করতেই উঠল ‘ব্যোম ভোলে’ রব। মঞ্চে দেখা গেল রাহুল গান্ধী দাড়িয়ে আছেন গলায় লাল উত্তরীয় পরে, কপালে তিলক। এক সমর্থক তাঁকে একটি শিবের ছবি উপহার দিলেন, সেটিও গ্রহণ করলেন কংগ্রেস সভাপতি। পরে শিবের পুজোও দেন তিনি। রাহুলের এই নয়া অবতারে চিন্তিত বিজেপি সঙ্গে সঙ্গে পালটা দিতে আসরে নেমেছে। বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র বলেন, যে রাহুল হিন্দুদের সন্ত্রাসবাদীদের সঙ্গে তুলনা করেন, তাঁর এই অবতার সাজে না।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement