shono
Advertisement

ছাত্রকে দিয়ে গা-হাত টেপাচ্ছেন শিক্ষিকা, যোগীরাজ্যের সরকারি স্কুলের ভিডিও ভাইরাল

বরখাস্ত করা হয়েছে অভিযুক্ত শিক্ষিকাকে।
Posted: 01:57 PM Jul 28, 2022Updated: 06:41 PM Jul 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্কুলে ছাত্র পড়ানোই একজন শিক্ষকের কাজ। তার বদলে শ্রেণিকক্ষে আরামের বিশ্রাম নিচ্ছিলেন তিনি। শুধু তাই নয়, দিদিমণির নির্দেশে গা-হাত টিপে দিচ্ছিল খুদে পড়ুয়া। অনেকের বক্তব্য, এমনটা হয়তো প্রতিদিনই চলত! কিন্তু এবারে প্রবল চাপে পড়েছেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) একটি সরকারি স্কুলের ওই শিক্ষিকা। কারণ খুদে ছাত্রকে দিয়ে ম্যাসাজ করানোর ভিডিও ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। এই ঘটনায় নিন্দার ঝড় ওঠার পড়েই নড়েচড়ে বসেছে রাজ্যের স্কুল শিক্ষা দপ্তর। ওই শিক্ষিকাকে বরখাস্ত করা হয়েছে। তাঁর বিরুদ্ধে বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

ঘটনাটি উত্তরপ্রদেশের হরদইয়ের পোখারি প্রাইমারি স্কুলের। অভিযুক্ত শিক্ষিকার নাম উর্মিলা সিং। উর্মিলা এখন সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল। যে ভিডিও নিয়ে এত অভিযোগ সেখানে দেখা গিয়েছে, শ্রেণিকক্ষে একটি চেয়ারে বসে শিক্ষিকা উর্মিলা সিং। পাশে দাঁড়িয়ে তাঁর বাম হাত টিপে দিচ্ছে এক খুদে পড়ুয়া। অন্য পড়ুয়ারা নিজেদের মতো আছে, কথা বলছে, খেলছে। তারা জোরে কথা বললে বকা দিচ্ছেন দিদিমণি। কারণ এতে তাঁর আরামের ব্যাঘাত হচ্ছে।

[আরও পড়ুন: দলের কর্মসূচিতে বাদ দেওয়া যাবে না জনপ্রতিনিধিদের, BJP নেতাদের মধ্যে দূরত্ব কমাতে কড়া বার্তা দিল্লির]

কেউ একজন ওই মুহূর্তের ভিডিও করে। এবং তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেয়। যা ভাইরাল হয়। এরপরেই নিন্দায় সরব হয় নেটিজেনরা। সকলেই প্রশ্ন তোলেন, দিদিমণি কি পড়ানোর বদলে স্কুলে আরাম করতে আসেন? খুদে পড়ুয়া কি পরিচারক? কীভাবে একজন শিক্ষিকা এক ছাত্রকে দিয়ে স্কুলে ক্লাস চলাকালীন ম্যাসাজ করাতে পারেন? কেউ কেউ বলেন, শিশু শ্রমিকের মতো ব্যবহার করা হয়েছে ওই খুদের সঙ্গে।

[আরও পড়ুন: দ্রৌপদী মুর্মুকে ‘রাষ্ট্রপত্নী’ বলে কটাক্ষ! বিতর্কে অধীর, তীব্র আক্রমণে বিজেপি]

ভিডিওটি প্রকাশ্যে আসার পর রাজ্যজুড়ে নিন্দার ঝড় উঠলে আসরে নামে উত্তরপ্রদেশ স্কুল শিক্ষা দপ্তর। বরখাস্ত করা হয় ওই শিক্ষিকাকে। রাজ্যের প্রাথমিক শিক্ষা আধিকারিক (Basic Shiksha Adhikari) ভিপি সিং জানিয়েছেন, ভিডিও ভাইরাল হওয়ার ঘটনা তাঁর নজরে এসেছে। ব্লক শিক্ষা আধিকারিককে ব্যবস্থা নিতে বলা হয়েছে। তদন্ত করা হবে। দোষ প্রমাণিত হলে বড় শাস্তি দেওয়া হবে শিক্ষিকাকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement