মাঝআকাশে ২৪ বছরের বিমানকর্মীকে যৌন হেনস্তা বাষট্টির বৃদ্ধের! তারপর…

02:27 PM Apr 01, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের যত কাণ্ড আকাশপথে। এবার ইন্ডিগো বিমান সংস্থার ক্রু মেম্বারকে যৌন হেনস্তা করার অভিযোগ উঠল এক যাত্রীর বিরুদ্ধে। ঘটনায় চাঞ্চল্য ছড়াতেই গ্রেপ্তার করা হয় তাঁকে।

Advertisement

ঘটনা গত বৃহস্পতিবারের। ব্যাংকক থেকে মুম্বইয়ের উদ্দেশে রওনা দিয়েছিল ইন্ডিগো (Indigo Flight) 6E-1052 বিমানটি। সেই বিমানেরই যাত্রী ক্লাস এরিক হারাল্ড জোনাসম। সুইডেনের নাগরিক। বয়স ৬২ বছর। তাঁর বিরুদ্ধেই এক ক্রু মেম্বারকে হেনস্তার অভিযোগ ওঠে বলে জানায় পুলিশ। ইন্ডিগোর অভিযোগ, মদ্যপ অবস্থায় ছিলেন এরিক। সেই অবস্থাতেই বিমানে খাবারের টাকা মেটাচ্ছিলেন তিনি। আর তখনই এক ক্রু মেম্বারকে আপত্তিকর ভাবে স্পর্শ করেন তিনি। এরপর বিমানটি মুম্বইয়ে অবতরণ করলে সঙ্গে সঙ্গে অভিযুক্তকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

[আরও পড়ুন: মিড ডে মিলের বকেয়া মেটাচ্ছে কেন্দ্র, মমতার ধরনার পরই ৬৩৮ কোটি পাচ্ছে রাজ্য!]

২৪ বছরের অভিযোগকারিনী জানান, খাবার টাকা কার্ডে পেমেন্ট করার জন্য নিজের আসন থেকে উঠে এসেছিলেন বৃদ্ধ এরিক। কার্ড দেওয়ার অজুহাতে ওই কর্মীর তাঁর হাত ধরেন তিনি। যুবতী তা ছাড়িয়ে নিলে আপত্তিকর জায়গায় হাত দেন। সম্মান রক্ষার্থে চিৎকার করেন ওই কর্মী। তখন নিজের সিটে গিয়ে বসেন এরিক।

Advertising
Advertising

আকাশপথে যাত্রীদের নানা কাণ্ড কারখানায় বেড়েই চলেছে অভিযোগের তালিকা। গত তিন মাসের মধ্যে এই নিয়ে ইন্ডিগোর অষ্টম যাত্রীকে গ্রেপ্তার করা হল। গত ২৩ মার্চই আকাশপথে মদ্যপান করে সহযাত্রী এবং বিমান কর্মীদের সঙ্গে অশালীন আচরণ করার অভিযোগ ওঠে দুই ব্যক্তির বিরুদ্ধে। ইন্ডিগো বিমান সংস্থার দুবাই থেকে মুম্বইগামী ফ্লাইটে ঘটেছিল সেই ঘটনা। তাঁদেরও গ্রেপ্তার করা হয়। পরে জামিন পান। এবার যৌন হেনস্তার অভিযোগ উঠল সুইডিশ বৃদ্ধের বিরুদ্ধে।

[আরও পড়ুন: ‘আমার বিরুদ্ধে একটাও কথা বললে…’, কেজরিওয়ালের অসম সফরের আগে হুঁশিয়ারি হিমন্তর]

Advertisement
Next