shono
Advertisement

স্বাধীনতার উৎসবে নিখাদ ভারতীয় সাজে ভারতে মার্কিন রাষ্ট্রদূত

শাড়ি দিয়ে যায় চেনা। The post স্বাধীনতার উৎসবে নিখাদ ভারতীয় সাজে ভারতে মার্কিন রাষ্ট্রদূত appeared first on Sangbad Pratidin.
Posted: 11:46 AM Aug 15, 2017Updated: 06:16 AM Aug 15, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  জামদানি, ধুপিয়ান, কাঞ্জিভরম, তসর। স্বাধীনতা দিবসের অনুষ্ঠান কোন শাড়িটা পরা উচিত। তার জন্য  নেটিজেনদের ভোট দেওয়ার আহ্বান জানিয়েছিলেন তিনি। কাঞ্জিভরমের পক্ষে ভোট পড়ে সবথেকে বেশি। সেজন্য নয়াদিল্লিতে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে সবুজ ও লাল কাঞ্জিভরমই পরলেন ভারতের মার্কিন রাষ্ট্রদূত মারিকে কার্লসন। শুধু তাই নয়, ‘ভোটে জেতা’  শাড়ি পরে নিজের একটি ছবি টুইটারে পোস্টও করেছেন তিনি। ভারতীয় সাজে  মার্কিন রাষ্ট্রদুতের সেই ছবি দেখে উচ্ছ্বাস গোপন করেননি নেটিজেনরাও।

Advertisement

[স্বাধীনতা দিবসে কোন শাড়ি পরবেন, নেটিজেনদের শরণাপন্ন মার্কিন রাষ্ট্রদূত]

প্রতিবছর দিল্লিতে স্বাধীনতার দিবসের মূল অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদুতদের আমন্ত্রণ জানানো হয়। পশ্চিমি পোশাকে নয়, শাড়ি পরেই সেই অনুষ্ঠানে শামিল হতে চেয়েছিলেন ভারতে  মার্কিন রাষ্ট্রদূত মারিকে কার্লসন। কিন্তু, কোন শাড়ি পরবেন, তা কিছুতেই ঠিক করতে পারছিলেন না তিনি। শাড়ি বাছতে এক অভিনব বের করেন কার্লসন। চলতি মাসের গোড়ায় টুইটারে হ্যাশট্যাগ দিয়ে জামদানি, ধুপিয়ান, কাঞ্জিভরম ও তসরের শাড়ি পরে নিজের বেশ কয়েকটি ছবি ও ভিডিও পোস্ট করে দেন তিনি। ১৫ আগস্ট কোন শাড়িটি পরা উচিত, তা জানিয়ে নেটিজেনদের ভোট দিতে অনুরোধ করেন। ভারতে মার্কিন রাষ্ট্রদূতের এই অভিনব উদ্যোগে বেশ ভালই সাড়া পড়ে। নিজেদের পছন্দ জানিয়ে টুইট করেন অনেকেই। বস্তত, একজন বিদেশিনী হয়েও তিনি যে স্বাধীনতা দিবসে শাড়ি পরতে চাইছেন, তারও প্রশংসা করেন নেটিজেনরা। মঙ্গলবার সকালে সবুজ ও লাল কাঞ্জিভরম শাড়ি পরে নিজের একটি ছবি টুইটারে পোস্ট করেন ভারতে  মার্কিন রাষ্ট্রদূত মারিকে কার্লসন। নীচে লেখেন, ‘ভোটারদের পছন্দ কাঞ্জিভরম শাড়ি পরে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে শামিল হব ভেবে খুবই উত্তেজনা হচ্ছে।’

 


তাঁদের পছন্দ করে দেওয়া শাড়িটি যে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ভারতে দায়িত্বপ্রাপ্ত মার্কিন রাষ্ট্রদূত পরেছেন, তা জানতে পেরে উচ্ছ্বসিত নেটিজেনরাও। সবুজ ও লাল কাঞ্জিভরমে মার্কিন রাষ্ট্রদুতের ছবিটি মঙ্গলবার বেলা পর্যন্ত ১৫০ বার রিটুইট করা হয়েছে।

[স্বাধীনতা দিবস সম্পর্কে এই তথ্যগুলি জানেন কি?]

The post স্বাধীনতার উৎসবে নিখাদ ভারতীয় সাজে ভারতে মার্কিন রাষ্ট্রদূত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার