shono
Advertisement

বাঙালির প্রিয় পুরীতে এবার রাজ্য সরকারের গেস্ট হাউস, নিজে জমি পরিদর্শনে মুখ্যমন্ত্রী

এবার পুরীতেও বঙ্গভবন।
Posted: 03:41 PM Mar 22, 2023Updated: 06:54 PM Mar 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঙালির অবসর যাপনের প্রিয় ঠিকানা পুরী। প্রতি বছর হাজার হাজার পর্যটক জগন্নাথ দর্শন এবং সমুদ্রস্নানের উদ্দেশে চলে যান পাশের রাজ্যে। সেই পুরীতে এবার গেস্ট হাউস তৈরি করতে চলেছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নিজে সেই গেস্ট হাউসের জন্য সম্ভাব্য জমি দেখে এলেন।

Advertisement

আসলে ওড়িশায় বঙ্গভবন তৈরির পরিকল্পনা দীর্ঘদিনের। মুখ্যমন্ত্রী পুরীতে উড়ে যাওয়ার আগেই জানিয়ে দিয়েছিলেন বঙ্গভবন তৈরি নিয়ে ওড়িশা (Odisha) সরকারের সঙ্গে আলোচনা করবেন তিনি। সেইমতো ওড়িশা সফরে দ্বিতীয় দিন জগন্নাথ দর্শনের আগেই তিনি বেরিয়ে পড়েছিলেন জমি দর্শনে। খোদ ওড়িশা সরকারের সচিব তাঁকে প্রস্তাবিত বঙ্গভবনের জন্য জমি দেখান।

[আরও পড়ুন: ভয়াবহ ভূমিকম্পে পাকিস্তানে মৃত অন্তত ১১, আহত শতাধিক, তীব্র কম্পনে আতঙ্কে দিল্লিও]

মুখ্যমন্ত্রী প্রথম যে জমিটি প্রথমবার দেখতে গিয়েছিলেন সেটি চিল্কা রোডে। ত্রিপুরের বালিয়াপণ্ডা এলাকায়। ওড়িশা সরকার সম্ভাব্য যে জায়গায় পুরীর (Puri) বিমানবন্দর তৈরির পরিকল্পনা করছে, ঠিক তার পাশেই এই জমিটি। সূত্রের খবর, ৯৯ বছরের লিজে জমিটি বাংলাকে দেবে ওড়িশা সরকার। তবে মুখ্যমন্ত্রী এদিন যে জমিটি সরেজমিনে দেখে এসেছেন, সেটি জগন্নাথ মন্দির এবং সমুদ্র সৈকত থেকে অনেকটা দূরে। আগামী দিনে এই এলাকা থেকে যোগাযোগ ব্যবস্থা যাতে সুগম করা যায়, সেটাও নিশ্চিত করার দায়িত্ব নেবে ওড়িশা সরকার। 

[আরও পড়ুন: অন্তর্বর্তী স্থগিতাদেশ নয়, বৃহস্পতিবার থেকে শুরু গ্রুপ সি’র কাউন্সেলিং]

জমি দেখতে গিয়ে বেশ খোশ মেজাজেই ছিলেন মুখ্যমন্ত্রী। ভাঙা ওড়িয়ায় তাঁকে বলতে শোনা যায়, “আমি ঠিক আছন্তি। জমি দেখুন্তি, পছন্দ হুন্তি, কাল নবীনজির সঙ্গে মিলুন্তি।” মমতা জানিয়েছেন, বাংলার গেস্ট হাউস তৈরিতে ওড়িশা সরকার পুরোপুরি সাহায্যের আশ্বাস দিয়েছে। এমনকী বৃহস্পতিবার ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের (Naveen Patnaik) সঙ্গে বৈঠকেও এই ব্যাপারটি নিয়ে আলোচনা করবেন তিনি। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার