shono
Advertisement

বেজায় ক্ষুব্ধ ট্রাম্প, বাতিল উত্তর কোরিয়ার আধিকারিকদের ভিসা

ইমেল করে বৈঠক বাতিলের খবর দেওয়া হয়। The post বেজায় ক্ষুব্ধ ট্রাম্প, বাতিল উত্তর কোরিয়ার আধিকারিকদের ভিসা appeared first on Sangbad Pratidin.
Posted: 10:48 AM Feb 27, 2017Updated: 05:24 AM Feb 27, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগের তুলনায় উত্তর কোরিয়ার ওপর এখন আরও ক্ষুব্ধ আমেরিকা, ফের একবার সেটার প্রমাণ পাওয়া গেল। প্রাক্তন মার্কিন আধিকারিকদের সঙ্গে আগামী সপ্তাহে নিউইয়র্কে একটি বেসরকারি পর্যায়ে বৈঠকে বসার কথা ছিল উত্তর কোরিয়ার ছয় সদস্যের একটি দলের। কিন্তু শেষপর্যন্ত তাঁদের ভিসাই বাতিল করে দিয়েছে ট্রাম্প প্রশাসন। ফলে ভেস্তে গেল সেই বৈঠক।

Advertisement

কলকাতা বিশ্ববিদ্যালয়ের হস্টেলগুলিতে এবার মিলবে ফ্রি Wi-Fi পরিষেবা

এই বৈঠকে উত্তর কোরিয়ার দলটিকে নেৃতৃত্ব দেওয়ার কথা ছিল চোই সন-হুউয়ের। কিন্তু প্রথমে একটি ইমেলে বৈঠক হওয়ার কথা জানানো হলেও, পরে আরও একটি ইমেল পাঠানো হয়। যেখানে বলা হয়, আপনাদের ভিসা বাতিল করা হয়েছে এবং বৈঠকটিও রদ করা হয়েছে। ঠিক কী কারণে ভিসা বাতিল করা হয়েছে, সেটা বলা হয়নি।

এবিভিপি-র বিরুদ্ধে ফেসবুকে পোস্ট, ধর্ষণের হুমকি কার্গিল যুদ্ধে শহিদ সেনার মেয়েকে

এদিকে, ট্রাম্প প্রশাসনের বৈঠক বাতিলের ঘোষণার আগেই মালয়েশিয়ার পক্ষ থেকে জানানো হয়, উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সৎ ভাইকে বিষাক্ত রাসায়নিক ‘ভিএক্স নার্ভ এজেন্ট’ ব্যবহার করেই এয়ারপোর্টে খুন করা হয়েছিল। গত ১৩ ফেব্রুয়ারি কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে মারা যান কিম জং ন্যাম। জানা গিয়েছে, ম্যাকাও যাওয়ার জন্যই সেদিন বিমানবন্দরে গিয়েছিলেন তিনি। সেখানেই তাঁকে ওই ভয়ঙ্কর রাসায়নিকের মাধ্যমে খুন করা হয়।

পথের বলি মাধ্যমিক পরীক্ষার্থী-সহ দুই

The post বেজায় ক্ষুব্ধ ট্রাম্প, বাতিল উত্তর কোরিয়ার আধিকারিকদের ভিসা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement