shono
Advertisement

ছেলে পুলিশ সুপার, স্যালুট করতে গর্ববোধ করছেন কনস্টেবল বাবা

সাফল্যে খুশি ছেলেও। The post ছেলে পুলিশ সুপার, স্যালুট করতে গর্ববোধ করছেন কনস্টেবল বাবা appeared first on Sangbad Pratidin.
Posted: 03:51 PM Oct 29, 2018Updated: 03:51 PM Oct 29, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে কোনও মানুষের জন্যই সবচেয়ে গর্বের বিষয় তাঁর ছেলের সাফল্য। ব্যতিক্রম নন, উত্তরপ্রদেশের পুলিশ কনস্টেবল জনার্দন সিংও। সদ্য তাঁর ছেলে যোগ দিয়েছেন লখনউ (উত্তর)-এর সুপারিন্টেন্ডেন্ট অব পুলিশ হিসেবে। কাকতালীয়ভাবে ওই এলাকারই একটি থানায় কনস্টেবল পদে নিযুক্ত আছেন জনার্দন। এখন তাঁকে কাজ করতে হবে নিজের ছেলেরই অধীনে।

Advertisement

[মাতৃত্ব এবং কর্তব্য, দুটোই একসঙ্গে সামলাচ্ছেন ঝাঁসির ‘Mother Cop’]

আজন্ম কাজ করে এসেছেন নিচুতলার পুলিশকর্মী হিসেবে। কত টাকাই বা মাইনে, ছেলেকে বড় করতে বেশ কষ্টই হয়েছে। রীতিমতো কাঠখড় পুড়িয়ে বড় করেছেন ছেলে অনুপ সিংকে। নিজের অনেক শখ, ইচ্ছে ত্যাগ করতে হয়েছে ছেলের সাফল্যের স্বার্থে। সেই ত্যাগকে মর্যাদা দিয়েছেন ছেলে অনুপ। কষ্টের মধ্যে দিন কাটানো অনুপ এবং লখনউয়ের পুলিশ সুপার। সত্যিই তো একজন বাবার জন্য এর থেকে গর্বের আর কী হতে পারে? স্বাভাবিকভাবেই গর্বিত বাবা। নিজের সন্তুষ্টি গোপন করেননি তিনি। জানিয়েছেন, আমি আমার ছেলের অধীনে কাজ করতে পেরে গর্বিত। আমার জন্য এটা সম্মানের। ওঁর অধীনে কাজ করতে পারলে ভালই লাগবে। অনুপ এখন উত্তর লখনউয়ের পুলিশ সুপার। অন্যদিকে, জনার্দন সিং অনুপের এলাকারই একটি থানার কনস্টেবল। তাই প্রোটোকল অনুযায়ী ছেলেক স্যালুট করাটা দস্তুর। তাতে অবশ্যে বিন্দুমাত্র আপত্তি নেয় জনার্দন সিংয়ের। তিনি বলছেন, “যখনই ডিউটিতে থাকব ছেলেকে স্যালুট করব। এতে লজ্জার কিছু নেই।”

[একসঙ্গে ৪৩৪ জনের শাঁখে ফুঁ, গিনেস বুকে নাম তুলল এই পুজো]

বাবা তো খুশি। কিন্তু ছেলে কী বলছেন। লখনউ উত্তর এলাকার সদ্যনিযুক্ত পুলিশ সুপার বলছেন, বাবার কাছ থেকে অনেক কিছু শিখেছি। এখন একসঙ্গে কাজ করার সুযোগ পাচ্ছি। আমাদের ব্যক্তিগত সম্পর্কের জন্য পেশাগত সম্পর্কে কোনও প্রভাব পড়বে না।

The post ছেলে পুলিশ সুপার, স্যালুট করতে গর্ববোধ করছেন কনস্টেবল বাবা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার