shono
Advertisement

শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে মালেগাঁও বিস্ফোরণ মামলায় হাজিরা এড়ালেন সাধ্বী প্রজ্ঞা

শুক্রবার হাজিরা না দিলে সমস্যা হতে পারে, বলছেন আইনজীবীদের একাংশ। The post শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে মালেগাঁও বিস্ফোরণ মামলায় হাজিরা এড়ালেন সাধ্বী প্রজ্ঞা appeared first on Sangbad Pratidin.
Posted: 05:22 PM Jun 06, 2019Updated: 04:17 PM Jun 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে মালেগাঁও বিস্ফোরণ মামলায় হাজিরা এড়ালেন সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর।বৃহস্পতিবার তাঁর হাজিরা দেওয়ার কথা ছিল মুম্বইয়ের বিশেষ আদালতে। কিন্তু, উচ্চ রক্তচাপজনিত সমস্যার জন্য তিনি অসুস্থ হয়ে পড়েছেন বলে জানা যায়। বৃহস্পতিবার সকালে এই কারণ দেখিয়ে আদালতে সময়সীমা বাড়ানোর আবেদন জমা দেন তাঁর আইনজীবী। আদালত এই আবেদন মঞ্জুর করলেও শুক্রবার তাঁকে স্বশরীরে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে। হাসপাতালে ভরতি হওয়া সংক্রান্ত কাগজ আদালতে জমা না দেননি প্রজ্ঞার আইনজীবী। তাই বিচারক এই নির্দেশ দেন বলে জানা গিয়েছে।

Advertisement

[আরও পড়ুন- অপারেশন ব্লু-স্টারের ৩৫তম বর্ষপূর্তিতে ‘খলিস্তান জিন্দাবাদ’ স্লোগান উঠল স্বর্ণমন্দিরে]

বৃহস্পতিবার হাজিরা এড়ানোর জন্য আগেই আদালতে আবেদন জমা করেছিলেন বিজেপির এই ফায়ারব্র্যান্ড নেত্রী। কিন্তু, সোমবার তাঁর আবেদন খারিজ করে দেন বিশেষ এনআইএ আদালতের বিচারক ভি এস পাডালকর। প্রজ্ঞার আবেদন ছিল, সংসদে কিছু কাজ থাকার জন্য বৃহস্পতিবার আদালতে হাজিরা দিতে পারবেন না তিনি। কিন্তু বিচারক জানান, মামলার যা পরিস্থিতি তাতে এই আবেদন মানা যাবে না। প্রজ্ঞাকে হাজির হতেই হবে।

এরপর দু’দিন সব ঠিক থাকলেও বুধবার রাতে আচমকা পেটে যন্ত্রণা শুরু হয় ভোপালের বিজেপি সাংসদের। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। কিন্তু, গুরুতর কোনও সমস্যা না থাকায় বৃহস্পতিবার ভোরেই সেখান থেকে ছেড়ে দেওয়া হয় তাঁকে। হাসপাতাল থেকে ছাড়া পেলেও আদালতে যাননি প্রজ্ঞা। উলটে যোগ দিয়েছিলেন দলীয় একটি কর্মসূচিতে। যদিও এপ্রসঙ্গে তাঁর এক সঙ্গী উপমা জানান, দলের কর্মীদের চাপে ভোপালে একটি
অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন প্রজ্ঞা। যদিও শরীর অসুস্থ থাকায় সেখানে থেকে কিছুক্ষণ পরে ফিরে আসেন। ফের হাসপাতালে ভরতি করা হতে পারে তাঁকে।

[আরও পড়ুন- রেপো রেট কমাল রিজার্ভ ব্যাংক, কমতে পারে গৃহঋণে সুদের হার ]

মে মাস থেকে এই মামলার শুনানি শুরু হয়েছে। এরপরই অভিযুক্ত সাতজনকে সপ্তাহে অন্তত একদিন আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক। বৃহস্পতিবার হাজিরা দেওয়ার কথা ছিল সাধ্বী প্রজ্ঞার। কিন্তু, শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তা এড়িয়ে গেলেন তিনি। তবে শুক্রবার আদালতে হাজিরা না দিলে তিনি সমস্যায় পড়বেন বলেই মনে করছেন আইনজীবীদের একাংশ।

The post শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে মালেগাঁও বিস্ফোরণ মামলায় হাজিরা এড়ালেন সাধ্বী প্রজ্ঞা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement